bangla news

পাকিস্তানের নিন্দা প্রস্তাবই প্রমাণ করেছে মীর কাসেম যুদ্ধাপরাধী

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৯-০৮ ১১:৫৩:২১ এএম

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মীর কাসেমের ফাঁসির বিপক্ষে পাকিস্তানের নিন্দা প্রস্তাবই প্রমাণ করে তিনি যুদ্ধাপরাধী ছিলেন। মুক্তিযুদ্ধের সময়...

ঢাকা: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মীর কাসেমের ফাঁসির বিপক্ষে পাকিস্তানের নিন্দা প্রস্তাবই প্রমাণ করে তিনি যুদ্ধাপরাধী ছিলেন। মুক্তিযুদ্ধের সময় মীর কাসেম পাকিস্তানিদের এ দেশে গণহত্যা চালাতে সাহায্য করেছিলেন। এখন দেশটির বিবৃতি প্রমাণ করেছে যুদ্ধাপরাধীদের যে বিচার বাংলাদেশ করছে তা সঠিক।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আগামী ২২ ও ২৩ অক্টোবর দলটির জাতীয় সম্মেলন উপলক্ষে প্রচার ও প্রকাশনা উপ-কমিটি আয়োজিত আলোচনা সভা শেষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পাকিস্তান সরকারের উদ্দেশ্যে ড. হাছান মাহমুদ বলেন, নিজেদের দেশের শান্তি বজায় রাখুন। অযথা অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করার ধৃষ্টতা দেখাবেন না। আর মীর কাসেমের ফাঁসির বিপক্ষে পাকিস্তানের নিন্দা প্রস্তাবই প্রমাণ করে তিনি যুদ্ধাপরাধী ছিলেন।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না। তিনি মুক্তিযোদ্ধার ছদ্মাবরাণে পাকিস্তানের গুপ্তচর বৃত্তি করেছেন। মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের সঙ্গে আঁতাত করে এদেশের মানুষকে হত্যা করেছেন তিনি। এখন খালেদা জিয়া আগুন সন্ত্রাসের মাধ্যমে সাধারণ মানুষকে হত্যা করছেন। তারা একাত্তরের সময় দেশকে রক্তাক্ত করেছেন, এখনও করছেন।

এ সময় আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক অশীষ কুমার উকিল, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিমসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৬
আইএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-09-08 11:53:21