bangla news

কানাডা-যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৯-০৮ ১১:৩২:১২ এএম

সেপ্টেম্বর মাসেই কানাডা ও যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ১৪ সেপ্টেম্বর থেকে পর্যায়ক্রমে তিনি দুই দেশে সফর করবেন।

ঢাকা: সেপ্টেম্বর মাসেই কানাডা ও যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ১৪ সেপ্টেম্বর থেকে পর্যায়ক্রমে তিনি দুই দেশে সফর করবেন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস উইং এ তথ্য জানায়।

প্রধানমন্ত্রী সফরসূচি থেকে জানা যায়, কানাডার মন্ট্রিয়েলে অনুষ্ঠেয় ৫ম বিশ্ব তহবিল পুনর্গঠন সম্মেলনে যোগ দিতে ১৪ সেপ্টেম্বর (বুধবার) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের (ভিভিআইপি ফ্লাইট নং- বিজি-০১৫) ফ্লাইটে হিথ্রো. লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

লন্ডনে যাত্রাবিরতি শেষে প্রধানমন্ত্রী ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) মন্ট্রিয়েলের উদ্দেশে এয়ার কানাডার ফ্লাইটে (ফ্লাইট নং-এসি ৮৬৫) হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

মন্ট্রিয়েলে ১৬ ও ১৭ সেপ্টেম্বর (শুক্রবার-শনিবার) ৫ম বিশ্ব তহবিল পুনর্গঠন সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী অন্যান্য কর্মসূচিতে অংশ নেবেন।

এরপর নিউইয়র্কে অনুষ্ঠেয় জাতিসংঘের ৭১তম সাধারণ সম্মেলনে (ইউএনজিএ) যোগ দিতে ১৮ সেপ্টেম্বর (রোববার) এয়ার কানাডার ফ্লাইটে (ফ্লাইট নং-এসি ৭৬৩৬) কানাডা ত্যাগ করবেন।

আগামী ১৯ ও ২৪ সেপ্টেম্বর (সোমবার-শনিবার) নিউইয়র্কে জাতিসংঘের ৭১তম সাধারণ পরিষদের অধিবেশনে (ইউএনজিএ) ভাষণ দেওয়া ছাড়াও বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে বৈঠক করবেন শেখ হাসিনা।

পরদিন রোববার (২৫ সেপ্টেম্বর) ওয়াশিংটন ডিসি ত্যাগ (ফ্লাইট নং-ইকে-২৩২) করে দুবাই এবং ২৬ সেপ্টেম্বর (সোমবার) দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে (ফ্লাইট নং-ইকে-৫৮৬) দুবাই ত্যাগ করবেন তিনি।

ওইদিন বিকেল ৫টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৬
এমইউএম/এটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-09-08 11:32:12