ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

‘জঙ্গিদের বাঁচিয়ে রাখতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৬
‘জঙ্গিদের বাঁচিয়ে রাখতে হবে’ মওদুদ আহমদ

ঢাকা: জঙ্গিদের বিচার না করে গুলি করা সন্দেহজনক বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

রোববার (০৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বিএনপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও জিয়াউর রহমান শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

মওদুদ বলেন, দেশে বিনা বিচারে হত্যাকাণ্ড বেড়েছে। তবে সবচেয়ে বিস্ময়কর, জঙ্গিদের পেছন থেকে গুলি করা। আমি কোনো দিন শুনিনি পৃথিবীর কোনো দেশে আসামিকে গুলি করে মেরে ফেলা হয়। জঙ্গিদের বাঁচিয়ে রাখতে হবে। তাদের কাছ থেকে তথ্য নিয়ে বিচার করতে হবে।

সরকার যদি সত্যিকার অর্থেই জঙ্গি নির্মূল করতে চায়, তবে তারা উদ্যোগ গ্রহণ করুক, বিএনপি সহযোগিতা করবে বলেও মন্তব্য দলটির এই সিনিয়র নেতার।

জিয়ার স্বাধীনতা পদক প্রত্যাহার সিদ্ধান্তের বিষয়ে মওদুদ বলেন, পরিতাপের বিষয় জিয়াউর রহমান স্বাধীনতা পদকের প্রবর্তন করেছিলেন, কিন্তু স্বাধীনতা পদক প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়ে সরকার নিচু মনের পরিচয় দিয়েছে। এ থেকে তাদের সরে আসতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মাদ ইব্রাহীম, বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবীর খোকন, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবীব প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৬
এএস/এমসি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।