ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

আ’লীগের সব চুক্তি স্বার্থবিরোধী

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৬
আ’লীগের সব চুক্তি স্বার্থবিরোধী

ঢাকা: দেশে উন্নয়নের কথা বলে আওয়ামী লীগ সরকার কোনো উন্নয়নই করেনি উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, তারা যেসব চুক্তিগুলো করেছে- করে যাচ্ছে তার সবই দেশের স্বার্থবিরোধী, জনবিরোধী।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে বিএনপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় খালেদা জিয়া এসব কথা বলেন।

তিনি বলেন, ইতোপূর্বে আওয়ামী লীগ ফারাক্কা ব্যারেজ করেছে। এটি বন্ধুত্ব নয়। এরপর একের পর এক চুক্তি এই সরকার করে গেছে যার একটিও জনগণের জন্য নয়। এখন রামপাল করছে এটিও দেশের পক্ষে বা জনগণের স্বার্থের জন্য নয়। সমস্ত কিছু দেশের স্বার্থবিরোধী। এসব চুক্তির বোঝা একদিন বহন করতে হবে যুব সমাজকে। তারা একেকটা উন্নয়ন প্রকল্প নেয়, আর অর্থ বাড়ে। নেতারা কমিশন খায় এবং টাকা চলে যায় দেশের বাইরে।

রামপাল হলে সুন্দরবন শেষ হয়ে যাবে মন্তব্য করে খালেদা জিয়া আরও বলেন, এ প্রকল্পটি সেখানে না করার জন্য বারবার বলা হচ্ছে। কিন্তু তারা শুনছেন না।

‘এতোদিন উন্নয়নের কথা বলে কোনো উন্নয়ন হয়নি। এখন পর্যন্ত পদ্মাসেতুর বাজেট বেড়ে গেছে। এই বাজেট বেড়ে যাওয়ার কারণ কী? আসলে এখানে কমিশনের ব্যাপার আছে। টাকা যায় দেশের বাইরে,’ যোগ করেন সাবেক এই প্রধানমন্ত্রী।

***‘গণতন্ত্র শেষ করেছিল আ’লীগ, ফিরিয়েছেন জিয়া’

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৬
এমএম/এসএনএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।