ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

মীর কাসেমের রায় বহালে সচিব সভায় পাকিস্তান আসেনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৬
মীর কাসেমের রায় বহালে সচিব সভায় পাকিস্তান আসেনি ছবি: রানা- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মীর কাসেমের ফাঁসির রায় বহাল থাকায় পূর্বনির্ধারিত বুধবারের (৩১ আগস্ট) বাংলাদেশ-পাকিস্তান সচিব পর্যায়ের সভায় পাকিস্তান আসেনি বলে মন্তব্য করেছেন নৌমন্ত্রী শাজাহান খান।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াও’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রজন্ম মঞ্চ সভার অায়োজন করে।

শাজাহান খান বলেন, গতকাল (৩১ আগস্ট) ঢাকায় সচিব পর্যায়ে পাকিস্তানের সঙ্গে সভা হওয়ার কথা ছিল, সেই সভায় পাকিস্তান আসেনি। কারণ মীর কাসেমের ফাঁসির রায় বহাল থাকায় নিরব প্রতিবাদ হিসেবে তারা আসেনি।

জামায়াত-বিএনপিসহ ২০ দল পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করছে মন্তব্য করে তিনি বলেন, এই অবস্থায় আমাদের ঘরে বসে থাকলে চলবে না, ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। বিভিন্ন তদন্তে বেরিয়ে আসছে, জঙ্গিবাদের মদদদাতা হলো বিএনপি-জামায়াত, আর এর মূলে আছেন খালেদা জিয়া।

তিনি বলেন, খালেদা জিয়ার কাছ থেকে বিদেশিরা মুখ ফিরিয়ে নিয়েছেন। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বাংলাদেশ সফরেই তা প্রমাণ করেছেন।

সভায় সংগঠনটির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক নজরুল ইসলাম বাচ্চু সভাপতিত্ব করেন। এ সময় বিআইডব্লিউটিএর সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মিয়াসহ সংগঠনের অন্যান্য নেতারা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, সেপ্টেম্ববর ০১, ২০১৬
টিএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।