ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

আত্মপক্ষ সমর্থন

৬ অক্টোবর খালেদাকে আদালতে হাজিরের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৬
৬ অক্টোবর খালেদাকে আদালতে হাজিরের নির্দেশ

ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থন পিছিয়ে আগামী ০৬ অক্টোবর পুনর্নির্ধারণ করেছেন আদালত। ওইদিন খালেদা জিয়াকে হাজির থাকতে ও হাজিরা নিশ্চিত করতে তার আইনজীবীদের নির্দেশও দিয়েছেন।

অন্যদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নতুন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ চলছে।

দুই ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা দু’টির বিচারিক কার্যক্রম চলছে রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে।

বুধবার (৩১ আগস্ট) চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদার আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল। খালেদা জিয়া আদালতে হাজির না হয়ে আইনজীবীদের মাধ্যমে সময়ের আবেদন জানান। সময়ের আবেদনে এর কারণ হিসেবে জামায়াতের ডাকা হরতালে ‘‌নিরাপত্তাহীনতা’ ও হজ পালনে আগামী ০৮ সেপ্টেম্বর খালেদা জিয়ার সৌদিতে যাওয়ার কথা উল্লেখ করেন আইনজীবীরা।

সময়ের আবেদনের পক্ষে শুনানিতে অংশ নেন খালেদার আইনজীবী জয়নাল আবেদিন মেজবাহ, মাসুদ আহমেদ তালুকদার ও জাকির হোসেন।

এ আবেদন মঞ্জুর করে খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন পিছিয়ে আগামী ০৬ অক্টোবর পুনর্নির্ধারণ করেন আদালত। খালেদা জিয়াকে ওইদিন অবশ্যই হাজির থাকার ও হাজিরা নিশ্চিত করতে তার আইনজীবীদের নির্দেশও দেন। আদালত আইনজীবীদের বলেন, লম্বা সময় দেওয়া হয়েছে। অবশ্যই আসামিকে হাজির করবেন।

মামলাটিতে জামিনে থাকা অন্য দুই আসামি আত্মপক্ষ সমর্থন করে আদালতে লিখিত বক্তব্য জমা দিয়েছেন। তদন্তকারী কর্মকর্তা ও বাদী দুদকের উপ-পরিচালক হারুন-অর রশিদসহ মোট ৩২ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন।

এরপর শুরু হয়েছে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাক্ষ্যগ্রহণ। সাক্ষ্য দিচ্ছেন মামলাটির ২৭তম সাক্ষী বগুড়ার নন্দিগ্রাম ভূমি কার্যালয়ের সহকারী কর্মকর্তা জাহাঙ্গীর আলম।  

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৬
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।