ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিম্ন আয়ের মানুষের জন্য রেশন দাবি করল বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১১
নিম্ন আয়ের মানুষের জন্য রেশন দাবি করল বিএনপি

ঢাকা: শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষের জন্য রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানিয়েছে প্রধান বিরোধী দল বিএনপি।

রোববার বেলা সোয়া ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।



দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও রাজধানীর বিভিন্ন রাস্তায় রিকশা চলাচলে পুলিশি হয়রানির প্রতিবাদে  জাতীয়তাবাদী রিকশা ও ভ্যান শ্রমিক মালিক সমন্বয় পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, ‘বতর্মান সরকারের নির্বাচনী ইশতেহারে প্রথম প্রতিশ্রুতি ছিল দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ। কিন্তু এ সরকার ক্ষমতায় আসার পর চাল, ডাল, তেল, আটাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য প্রায় দশগুণ বৃদ্ধি পেয়েছে। এতে করে নি¤œ আয়ের শ্রমজীবী মানুষের নাভিঃশ্বাস উঠেছে। ফলে শ্রমজীবী মানুষ আজ রাস্তায় নেমে এসেছে তাদের দাবি দাওয়া নিয়ে। ’

এ সময় তিনি নিম্ন আয়ের মানুষের জন্য রেশনিং পদ্ধতি চালুরও আহ্বান জানান।

তিনি বলেন, ‘এ সরকার কেবল বিত্তবান মানুষের কথা চিন্তা করে, কিন্তু শ্রমজীবী মানুষের কথা চিন্তা করে না। এ কারণেই ঢাকা শহরের বিভিন্ন রাস্তা থেকে রিকশা তুলে দেওয়ার মতো হঠকারী সিদ্ধান্ত নিতে পিছপা হন না। ’

জাতীয়তাবাদী রিকশা ও ভ্যান শ্রমিক মালিক সমন্বয় পরিষদের সভাপতি নুরুল ইসলাম খান নাসিমের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তৃতা করেন বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, শ্রমিক দলের কার্যকরী সভাপতি আবুল কাশেম চৌধুরী, সাধারণ সম্পাদক জাফরুল হাসান, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর করিম মজুমদার, জাতীয়তাবাদী রিকশা ও ভ্যান শ্রমিক মালিক সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল মালেক হাওলাদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুলাই ৩১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।