ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘খালেদা জিয়া জঙ্গি ভাবাদর্শের নেত্রী’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৬

ঢাকা: নারায়ণগঞ্জে অভিযানে জঙ্গি নিহত হওয়ার ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যের কড়া সমালোচনা করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, খালেদা জিয়া বারবার জঙ্গিদের পক্ষে অবস্থান নেন।

এবারও নারায়ণগঞ্জ অভিযানের সমালোচনা করে প্রমাণ করেছেন- তিনি জঙ্গিদের নেত্রী।

সোমবার (২৯ আগস্ট) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ড. হাছান এসব কথা বলেন।
 
তিনি বলেন, ‘জঙ্গিদের যারা চালাচ্ছে, এমনকি তারা যে ভাবাদর্শ ও মতাদর্শে বিশ্বাস করে, খালেদা জিয়াও মতেই বিশ্বাসী। তিনি জঙ্গি ভাবাদর্শের নেত্রী। ’

খালেদা জিয়ার সমালোচনা করে ড. হাছান বলেন, ‘তিনি বলেছেন, সরকার আসল লোকদের ধরতে পারেনি। এ জন্য অনেকেই বলছেন আসল লোকই তো খালেদা জিয়া। সরকার অবশ্যই তাকে ধরতে পারেনি। ’

গত ২৭ আগস্ট নারায়ণগঞ্জের পাইকপাড়ায় একটি বাড়িতে অভিযান চালায় পুলিশ। অভিযানে আর্টিজান বেকারিসহ সাম্প্রতিক হামলার মূল হোতা তামিম চৌধুরীসহ আরও তিনজন নিহত হন।

পুলিশ জানায়, ওই তিনজনকে আত্মসমর্পণ করার সুযোগ দেওয়অ হলেও তারা তা করেনি। উল্টো পুলিশের ওপর হামলা করে। পরে পাল্টা হামলায় নিহত হয় তিন জঙ্গি।
 
অভিযানে জঙ্গিদের ‘হত্যা’ করায় সরকারের সমালোচনা করেন বিএনপি প্রধান। ‘জঙ্গিদের না ধরে কেন হত্যা করা হয়েছে’ এমন প্রশ্নও তুলেন তিনি।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৬
পিআর/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।