ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আমরা ৭২’র সংবিধানে ফিরে যেতে চাই- নানক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০১১
আমরা ৭২’র সংবিধানে ফিরে যেতে চাই- নানক

গাজীপুর: বিএনপি পঞ্চদশ সংশোধনী নিয়ে গণভোট চায়। বিএনপি নেতা এমকে আনোয়ারকে উদ্দেশ্য করে এলজিআরডি প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, গণভোট চাইতে আপনাদের লজ্জা থাকা উচিৎ।



কেননা, ‘৭৭ সালে জিয়াউর রহমান হ্যাঁ-না গণভোট দিয়েছিলেন। দেশবাসী জানে তখন কিভাবে তারা হ্যাঁ বাক্স ভরেছিল। বাংলার মানুষ তখন বিস্ময়ে হতবাক হয়েছিল।   তাই বাংলার মানুষ আর গণভোট চায় না, আমরাও চাই না। আমরা ৭২’এর সংবিধানে ফিরে যেতে চাই।

তিনি শনিবার গাজীপুর জেলা শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে গাজীপুর জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
 
বিগত সংসদ নির্বাচনে তিন-চতুর্থাংশ ভোটে আওয়ামী লীগ জয়ী হয়েছে উল্লেখ করে নানক বলেন, ৭২এর সংবিধানে ফিরে যাবার জন্য মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়েছে।
 
জেলা আওয়ামী লীগ সভাপতি ও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আকম মোজাম্মেল হকের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক  মির্জা আজম,  সদস্য ও সাবেক এমপি মো: আখতারুজ্জামান, মেহের আফরোজ চুমকি এমপি, জাহিদ আহসান রাসেল এমপি, অ্যাডভোকেট সফিকুল ইসলাম বাবুল, গাজীপুর সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট রীনা পারভীন প্রমুখ।

এ প্রতিনিধি সম্মেলন পরিচালনা করেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টঙ্গী পৌরসভার মেয়র অ্যাডভোকেট আজমত উল্যাহ খান।    

এদিকে স্থানীয় এমপিরা এলাকা ছেড়ে ঢাকায় অবস্থান করেন উল্লেখ করে তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন। এ কারণেই জেলায় গত ইউপি নির্বাচনে দল সমর্থিত প্রার্থীদের ভরাডুবি হয়েছে মন্তব্য করেছেন তারা।  

সম্মেলনে নেতা-কর্মীদের  মতামত নেয়ার জন্য তাদের হাতে হাতে ফরম তুলে দেয়া হয়েছে। এসব ফরমে দলকে শক্তিশালী ও বেগবান করতে তাদের লিখিত সুপারিশ আহ্বান করা হয়েছে।

পরে মতামতসহ ফরমগুলো দলের সাংগঠনিক সম্পাদকের মাধ্যমে দলীয় প্রধান শেখ হাসিনার কাছে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন মির্জা আজম।

উল্লেখ্য, সম্মেলনে সাংবাদিকদের দাওয়াত না দেওয়ায় ও আসন ব্যবস্থা না  করায় এ অব্যবস্থাপনার জন্য নানক সম্মেলনে দু:খ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুলাই ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।