ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

দেশকে পাকিস্তানের সঙ্গে যুক্ত করতে হাসিনাকে হত্যার চেষ্টা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৬
দেশকে পাকিস্তানের সঙ্গে যুক্ত করতে হাসিনাকে হত্যার চেষ্টা

ঢাকা: বাংলাদেশকে আবার পাকিস্তানের সঙ্গে যুক্ত করার ষড়যন্ত্র থেকেই শেখ হাসিনাকে বার বার হত্যা করার চেষ্টা চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি বলেন, ’৭৫-এ বঙ্গবন্ধুকে হত্যার পর আওয়ামী লীগের দায়িত্ব নিয়ে শেখ হাসিনা ১৯৮১ সালে যখন দেশে ফিরলেন তখন থেকেই স্বাধীনতা বিরোধীদের শত্রু হিসেবে চিহ্নিত হন।

তাকে হত্যার জন্য বার বার চেষ্টা করা হয়। কারণ, শেখ হাসিনাকে হত্যা করতে পারলে বাংলাদেশকে আবার পাকিস্তানের সঙ্গে যুক্ত করা যাবে।

বুধবার (২৫ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধুর ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি বায়জিত আহমেদ খান।
 
আমির হোসেন আমু বলেন, ১৯৮৪ সালে সচিবালয়ের ঘেরাও কর্মসূচিতে চট্রগ্রাম ও নাটোরে, ১৯৮৭ সালের ১০ অক্টোবর কোটালিপাড়ায় বোমা পেতে, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ বিভিন্ন সময় শেখ হাসিনাকে হত্যার চেষ্টা হয়। যারা স্বাধীনতায় বিশ্বাস করেনি, মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে, এখনও স্বাধীনতা মেনে নিতে পারেনি, তারাই শেখ হাসিনাকে হত্যার চেষ্টা চালিয়েছে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু, এইচএম বদিউজ্জামান সোহাগ, ছাত্রলীগের বর্তমান সভাপতি সাইফুজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৬
এসকে/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।