ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

রামপাল ইস্যুতে সরকারের আচরণের ওপর নির্ভর করছে বিএনপির কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৬
রামপাল ইস্যুতে সরকারের আচরণের ওপর নির্ভর করছে বিএনপির কর্মসূচি ছবি: ডিএইচ বাদল- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রামপাল ইস্যুতে বিএনপি রাজপথে নেমে আন্দোলন করবে কিনা তা নির্ভর করছে সরকারের আচরণের ওপর। আমরা জনগণের পক্ষে আমাদের দাবি তুলে ধরেছি।

সরকার কেমন রেসপন্স করে সেটার ওপর ভিত্তি করেই আন্দোলন কর্মসূচির কথা চিন্তা করবো আমরা।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতাকর্মীদের নিয়ে জিয়ার মাজারে ফুল দেন ফখরুল।

তিনি বলেন, বিএনপি সবসময় দেশ ও জনগণের স্বার্থে রাজনীতি করে। দেশের স্বার্থবিরোধী কোনো কর্মকাণ্ড সমর্থন করে না। সুন্দরবনের পাশে রামপালে কয়লাভিত্তিক যে তাপ বিদ্যুৎকেন্দ্র নির্মাণের কাজ চলছে, সেটি নিঃসন্দেহে দেশ, জাতি ও পরিবেশের জন্য ক্ষতিকর। বিষয়টি গতকাল (বুধবার) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রেস কনফারেন্সের মাধ্যমে জাতির সামনে তুলে ধরেছেন। কিন্তু আওয়ামী লীগ তাদের স্বভাবসুলভ বক্তৃতার মাধ্যমে বিষয়টিকে অন্য দিকে ডাইভার্ট করার চেষ্টা করছে।  বিএনপি মহাসচিব বলেন, আমাদের বক্তব্য পরিষ্কার। বিদ্যুৎ চাহিদা পূরণের আরও বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রয়োজনীয়তা আছে, কিন্তু সুন্দরবনের ক্ষতি সাধন করে এ বিদ্যুৎকেন্দ্র নির্মাণ আমরা সমর্থন করতে পারি না। বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বিকল্প জায়গা আছে, কিন্তু সুন্দরবনের বিকল্প নেই।  

রামপাল বিদ্যুৎকেন্দ্র ইস্যুতে বাম দলের কর্মসূচিতে সমর্থন জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমরা তাদের কর্মসূচিতে সমর্থন দিয়েছি। সরকারের আচরণের ওপর ভিত্তি করে আমরাও পরবর্তী কর্মসূচির ব্যাপারে চিন্তা করবো।

এসময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহীমসহ মুক্তিযোদ্ধা দলের কয়েকশ’ নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৬
এজেড/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।