ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

২১ আগস্ট বর্বরতার রাজনীতি নিরপেক্ষ তদন্ত হওয়া উচিৎ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
২১ আগস্ট বর্বরতার রাজনীতি নিরপেক্ষ তদন্ত হওয়া উচিৎ

ঢাকা: একুশ আগষ্ট গ্রেনেড হামলার ঘটনাকে বর্বর আখ্যা দিয়ে এর রাজনীতি নিরপেক্ষ তদন্ত দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২১ আগস্ট) দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে  আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

বাংলাদেশ ন্যাপের সাবেক চেয়ারম্যান শফিকুল গানি স্বপনের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ স্মরণ সভা আয়োজন করে ঢাকা মহানগর ন্যাপ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একুশে আগস্ট একটি বর্বরতার সৃষ্টি হয়েছিলো। বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এটি একটি কলঙ্কময় অধ্যায়। এর সুষ্ঠু বিচারের জন্য রাজনীতি নিরপেক্ষ তদন্ত হওয়া উচিৎ।

 

জঙ্গিবাদ নির্মূল করা জাতীয় দায়িত্ব মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, জঙ্গি আশ্রয় নয় বরং দমন করা আমাদের দায়িত্ব। যদি আমরা এটা দমন করতে না পারি তাহলে দেশ ধ্বংস হয়ে যাবে। কিন্তু  জঙ্গিবাদ দমন করতে যখন  খালেদা জিয়া ঐক্যের ডাক দিলেন তখন একটি পক্ষ বলছে এটা নির্বাচনের ডাক।

দেশ এগিয়ে যাচ্ছে না বরং ধ্বংস হয়ে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, দেশ কি সত্যি এগিয়ে যাচ্ছে? হঠাৎ করে দেশে এতো উন্নয়নের হিড়িক পড়লো কি করে? দেশে এতো উন্নয়ন হচ্ছে তাহলে মানুষ কেন না খেয়ে মারা যায়। এর উত্তর আছে কার কাছে? আমরা উন্নয়নের জোয়ার দেখতে চাই না, সাধারণ মানুষের সুখ দেখতে চাই।

তিনি বলেন, দেশে শান্তির জন্য, বহুদলীয় গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছিলাম। আমরা দেশের গণতন্ত্রের মূল্যবোধকে বিশ্বাসকরি, কৃষ্টি ও স্বকীয়তাকে বিশ্বাস করি। কিন্তু আজ সেই সংস্কৃতি ও মূল্যবোধ ক্রমশ হারিয়ে যাচ্ছে।

 

ফখরুল বলেন, সরকার জনগণের ভোটে নির্বাচিত হলে রামপাল বিদ্যুৎ কেন্দ্র কোনো দিন হতো না। জনগণের প্রতি সরকারের কোনো দায়বদ্ধতা না থাকায় যখন যা ইচ্ছা তাই করছে। প্রতিবেশীর সঙ্গে ভালো ব্যবহার করবো, কিন্তু তার মানে এই নয় আমি তাকে সবকিছু দিয়ে দেবো।

নির্বাচনের জন্য সরকারকে বাধ্য করা হবে মন্তব্য করে তিনি বলেন, যে সরকার গণতন্ত্রকে ধ্বংস করে দিচ্ছে সেই সরকারকে একটি সুষ্ঠু  নির্বাচনের জন্য বাধ্য করা হবে।

 

বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানির সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন-  বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম  মোর্ত্তজা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, আগস্ট ২১,২০১৬/আপডেট ১৮১৭
এসজে/জেডএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad