ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

অসত্য কথা বলে বিএনপি ক্ষমা পাবে না: নাসিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৬
অসত্য কথা বলে বিএনপি ক্ষমা পাবে না: নাসিম

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড নিয়ে অসত্য কথা বলে বিএনপি ক্ষমা পাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার (২০ আগস্ট) দুপুরে ১৪ দলের সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন মোহাম্মদ নাসিম।

 আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।  

'বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের জন্য আওয়ামী লীগই দায়ী’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন বক্তব্যের সমালোচনা করে নাসিম আরও বলেন, তার দল (বিএনপি) দীর্ঘদিন ক্ষমতায় থাকাকালে বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে। খুনি মোশতাকের ইনডেমিনিটি ধারণ করেছিলো জিয়া, এরশাদ ও খালেদা জিয়া।

এ ধরনের অসত্য কথা বলে মির্জা ফখরুলের দল বিএনপি আপনারা কিন্তু জনগণের কাছে ক্ষমা পাবেন না।

নাসিম আরও বলেন, বঙ্গবন্ধুর খুনিদের আপনারাই আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন, এখনও দিচ্ছেন। জামায়াতের সঙ্গে আপনারাই জোট করেছেন। এখনও জঙ্গিদের জন্য মায়াকান্ন করছেন। সুতরাং এ কথা বলে কোনো লাভ হবে না।

১৪ দলের এ মুখপাত্র বলেন, দীর্ঘ দিন ধরে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচার চলছে। তখন ক্ষমতায় ছিলো খালেদা জিয়া। হাওয়া ভবনের সে দুঃশাসনের কথা মানুষ ভুলে যায়নি। তাদের সরাসরি নির্দেশে এ হত্যাকাণ্ড হয়েছিলো। হত্যাকাণ্ডের বিচার তো দূরের কথা তদন্ত পর্যন্ত হয়নি ওই বিএনপি-জামায়াত সরকারের সময়। ১৪দল মনে করে এ বিচার দ্রুত শেষ হওয়া উচিত। আমরা আইনমন্ত্রী ও বিচার কাজে সংশ্লিষ্টদের আহ্বান জানাবো দ্রুততম সময়ের মধ্যে বিচারের কাজ শেষ করে অপরাধীদের আইনের আওতায় আনতে।

সভায় আরও উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, জাসদ (একাংশ) সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৬
এসকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।