ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‌‌‘বঙ্গবন্ধুর ছ‌বির অপব্যবহার বন্ধ করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
‌‌‘বঙ্গবন্ধুর ছ‌বির অপব্যবহার বন্ধ করতে হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাস্তায় পোস্টারে বঙ্গবন্ধুর সঙ্গে হাইব্রিড নেতাদের ছ‌বির অপব্যবহার বন্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রে‌সিডিয়াম সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় মন্ত্রী প্রশ্ন রেখে বলেন, কেন আমাদের ছ‌বি প্রদর্শনের দরকার? আমাদের আগে এটার ব্যবহার বন্ধ ক‌রতে হবে।

আর মন্ত্রী-এম‌পিদের এটা আগে শুরু ক‌রতে হবে।

শুক্রবার (১৯ আগস্ট) সন্ধ্যায় ফার্মগে‌ট কৃ‌ষি‌বিদ ইন‌স্টি‌টিউটে  যুব ম‌হিলা আওয়ামী লীগ আয়ো‌জিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অ‌তি‌থির বক্তব্যে তি‌নি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু আমাদের রাজনী‌তির রোল মডেল, আর শেখ হা‌সিনা উন্নয়ন ও অর্জনের রোল মডেল।

শোক দিবসের পোস্টারে তাদের ছ‌বি ছাড়া আর কারও ছ‌বি কেন রাখা হবে- এমন প্রশ্ন তুলে মন্ত্রী আরও বলেন, দুঃসম‌য়ে পোস্টারের হাই‌ব্রিড নেতাদের খুঁজে পাওয়া যাবে না।

যুব ম‌হিলা আওয়ামী লীগের প্রশংসা করে মন্ত্রী বলেন, এটা খুব ভালো দিক যে ঢাকার কোথায় যুব ম‌হিলা লীগের কোনো পোস্টার দেখা যায়নি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নামের অপব্যবহার বন্ধ করতে হবে। সব উগ্রবাদকে পরা‌জিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে হবে।

বঙ্গবন্ধুকে যে বুলেট হত্যা করেছে ৪১ বছর পর তি‌নি সেই বু‌লে‌টের চে‌য়ে আরও শ‌ক্তিশালী। নি‌ষিদ্ধ করা টু‌ঙ্গিপাড়া এখন সব বাঙালির তীর্থস্থা‌নে প‌রিণত হয়ে‌ছে। বঙ্গবন্ধু‌কে যারা মুছে দি‌তে চে‌য়ে‌ছি‌লো ই‌তিহাস থে‌কে তারাই মু‌ছে যা‌চ্ছে।

যুব ম‌হিলা লী‌গের সভাপ‌তি নাজমা আক্তা‌রের সভাপ‌তি‌ত্বে সভায় আরও বক্তব্য রা‌খেন আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হা‌নিফ, ডা. দীপু ম‌ণি, জাহা‌ঙ্গির ক‌বির নানক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদিকা ফ‌জিলাতু‌ন্নেছা ই‌ন্দিরা, মু‌জিবুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
এসএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।