ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘দেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
‘দেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই’

ঢাকা: দেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই। বর্তমান ফ্যাসিবাদী সরকার ক্ষমতায় থাকতে মানুষের জীবন নিয়ে খেলা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার স্মৃতি সংসদ এ আলোচনা সভার আয়োজন করে।

খন্দকার মোশাররফ বলেন, দেশের সংকট মোকাবেলায় আব্দুস সালাম যেমন খালেদা জিয়ার আহ্বানে জীবন বাজি রেখেছিলেন। তেমনিভাবে আমাদেরও খালেদা জিয়ার আহ্বানে রাজপথে থাকতে হবে। ঘরে বসে থেকে রাজনীতি হয় না। এ জন্য মাঠে থাকতে হয়। এই সরকারের বিরুদ্ধে গণজোয়ার তৈরি করতে হবে।

স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আজ দেশে গণতন্ত্র নেই। আজ গণতন্ত্রের নামে লুটপাট করা হচ্ছে। নির্বাচনের নামে প্রহসন হচ্ছে। তাই দেশের উন্নয়নের জন্য লুটপাট হওয়া গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্র ছাড়া কোনো দেশ চলতে পারে না।

আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, বর্তমানে পুলিশ দেশ দখল করে আছে আর আওয়ামী লীগের মুখপাত্ররা একের পর এক মিথ্যা কথা বলে যাচ্ছেন। এরা একের পর এক মিথ্যা বলছে আর আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে বিএনপি কর্মীদের নামে মামলা দিয়ে দমন করা হচ্ছ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, নির্বাহী কমিটির সদস্য ওবায়দুল হক নাসিম, শামসুজ্জামান সুরুজ, ড. মো. শামসুজ্জামান মেহেদী, সাবেক সংসদ সদস্য নিলুফা ইয়াসমিন, ডা. হাবিবুল্লাহ তালুকদার, স্মৃতি সংসদের সদস্য মো. সুজাত আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
এসজে/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।