bangla news

‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ছিল আন্তর্জাতিক ষড়যন্ত্র’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৮-১৫ ৭:৫০:১১ এএম

বঙ্গবন্ধু হত্যাকাণ্ড একটি আন্তর্জাতিক ষড়যন্ত্র ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ...

ঢাকা: বঙ্গবন্ধু হত্যাকাণ্ড একটি আন্তর্জাতিক ষড়যন্ত্র ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি।

তিনি বলেছেন, এ দেশের কিছু মানুষ আছেন যারা স্বাধীনতা চাননি সেই অপশক্তিই আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে হত্যাকারীদের সঙ্গে হাত মিলিয়েছিল। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিলেন।

সোমবার (১৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৬ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক এ সভার আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন।

হানিফ বলেন, একাত্তরে পরাজিত শক্তিরা এখনও সক্রিয়। তারা ধর্মের নামে সন্ত্রাসী ও জঙ্গিবাদী কার্যক্রম চালিয়ে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। এ বিষয়ে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।
 
ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর সিরাজ উদ্দিন আহমেদ বলেন, ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক চিন্তা-চেতনা ধারন করতেন। তার কর্মের পথটাকে আমাদের অনুসরন করতে হবে।  

ইসলামিক ফাউন্ডেশনের আরেক গভর্নর আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী বলেন, জাতির পিতা হওয়ার জন্য বঙ্গবন্ধু রাজনীতি করেননি, তিনি রাজনীতি করতেন বাঙ্গালি জাতির মুক্তির জন্য। যতই দিন যাচ্ছে বঙ্গবন্ধু তত বেশি ভবিষ্যৎ প্রজন্মের কাছে জনপ্রিয় হয়ে উঠছেন।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
আইএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বঙ্গবন্ধু হত্যা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-08-15 07:50:11