ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অন্যান্য দল

জামায়াতের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
জামায়াতের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্বাধীনতার বিরোধিতাকারী দল জামায়াতের সব সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

রোববার (১৪ আগস্ট) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধনে বক্তৃতাকালে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীর দল জামায়াতকে নিষিদ্ধ করা হবে। কেবল তাই নয়, তাদের সব সম্পত্তিও বাজেয়াপ্ত ঘোষণা করা হবে।  

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর খুনিদের বিভিন্ন দেশ থেকে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেছে সরকার। তবে বিভিন্ন দেশে এখনও বঙ্গবন্ধুর অনেক খুনি আত্মগোপন করে আছে। তাই সেসব দেশের প্রধানদের প্রতি অনুরোধ, তারা যেন বঙ্গবন্ধুর খুনিদের বাংলাদেশে ফেরত পাঠান।

১৫ আগস্ট বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘জন্মদিন’ উদযাপন প্রসঙ্গে আ ক ম মোজাম্মেল হক বলেন, খালেদা জিয়া যে ভুয়া জন্মদিন পালন করছেন এটা কখনো কাম্য নয়। তিনি এই জন্মদিন পালনের মাধ্যমে শুধু বঙ্গবন্ধুকে অসম্মান করছেন না, পুরো দেশকে তিনি অসম্মান করছেন।

মন্ত্রী বলেন, খালেদ‍া জিয়া বতর্মানে যে হামলার রাজনীতি করছেন, এতেই তিনি প্রমাণ করেন তিনি জামায়াত ও পাকিস্তানের দোসর। কেননা জামায়াতের কিছু হলে খালেদা জিয়া সহ্য করতে পারেন না। ফলে এর জন্য তিনি ক্রমশ রাজনীতি থেকে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, শাহজাহান আলম, জিএম আতিক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
এসজে/এএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।