ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

শোককে শক্তিতে পরিণত করেছেন কাউন্সিলর নারগিস মাহতাব

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৬
শোককে শক্তিতে পরিণত করেছেন কাউন্সিলর নারগিস মাহতাব

কান্নার আগস্ট মাসে শোককে শক্তিতে পরিণত করার প্রত্যয়ে কাজ করছেন ঢাকা দক্ষিণের ১৬, ১৭ এবং ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নারগিস মাহতাব।

রাজধানীর কাঁঠালবাগানের অফিসসহ শাহবাগ থেকে ধানমন্ডি-২৭ পর্যন্ত বিস্তৃত এলাকায় দিনরাত্রি ব্যস্ততার মাধ্যমে তিনি জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মৌলবাদ ও অপরাজনীতির বিরুদ্ধে স্পষ্ট বার্তা পৌঁছানোর কর্মসূচি গ্রহণ করেছেন।

পাড়ায় পাড়ায় বৈঠক করছেন গৃহ-সহকারী, নৈশপ্রহরী, শিক্ষক, ছাত্র ও বিভিন্ন শ্রেণি ও পেশার বাসিন্দাদের নিয়ে। সমাজ থেকে উগ্রতা, বিপথগামিতাকে উচ্ছেদের জন্য কাজ করে যাচ্ছেন তিনি।

এক সময়ের সংগ্রামী ছাত্রলীগ নেত্রী ১/১১ সময়কালে রাজপথে নিপীড়ন-নির্যাতন, জেল-জুলুম, ত্যাগের পথ বেয়ে বর্তমানে যুব মহিলা লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি এবং সিটি করপোরেশনের কাউন্সিলর।

তার স্মৃতিতে ১৫ আগস্টের তীব্র বেদনা এখনও জাগরুক। তিনি বিশ্বাস করেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণমুখী রাজনীতি ও উন্নয়নের ধারাকে টেকসই করতে হলে তৃণমূলে তার প্রভাবকে পৌঁছে দিতে হবে। সে লক্ষ্যেই কাজ করছেন তিনি।

১৫ আগস্টের ঘটনার প্রেক্ষাপটে কাউন্সিলার নারগিস মাহতাব বলেন, সেদিন ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে যথাসময়ে প্রতিরোধ গড়া নানা কারণে সম্ভব হয়নি। সেই ভুল থেকে শিক্ষা নিয়ে আমাদের প্রস্তুতি নিতে হবে।

শেখ হাসিনার সফল নেতৃত্বকে আরও শক্তিশালী করা এবং তার উন্নয়নমুখী কর্মসূচির সুফল সবার কাছে পৌঁছে দেওয়ার জন্য অতীতের মতো বর্তমান ও ভবিষ্যতেও জীবনবাজি রেখে লড়াই-সংগ্রাম চালিয়ে যাওয়াই বঙ্গবন্ধুর একজন সৈনিকের রাজনৈতিক ব্রত বলে জানান। (অনুলিখন: অনন্য হক)

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।