ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

দেশি-বিদেশি সব এনজিও নজরদারিতে রয়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৬
দেশি-বিদেশি সব এনজিও নজরদারিতে রয়েছে ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাট: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ বলেছেন, জঙ্গি তৎপরতা দমনে দেশি ও বিদেশি সব এনজিও, দাতা সংস্থার কার্যক্রম নজরদারি করা হচ্ছে। এগুলোর বিরুদ্ধে জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ততা পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


 
শুক্রবার (০৫ আগস্ট) দুপুর ১২টার দিকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
 
প্রতিমন্ত্রী বলেন, জঙ্গিদের মদদদাতারা যতই শক্তিশালী হোক,  জঙ্গিদের অর্থ কিংবা যেকোনো ধরনের সহযোগিতার প্রমাণ মিললে এনজিওর রেজিস্ট্রেশন বাতিলসহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

অল্প দিনের মধ্যেই দেশে জঙ্গি তৎপরতা বন্ধ হবে বলেও মন্তব্য করেন তিনি।

বন্যাদুর্গতদের প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকার বন্যার্তদের পাশে দাড়িয়ে পর্যাপ্ত ত্রাণ সহায়তা পৌঁছে দিয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে তিস্তাসহ সব নদ-নদীতে বাঁধ নির্মান করে স্থায়ীভাবে বন্যা সমস্যার মোকাবেলা করা হবে।

এ ব্যাপারে ইতোমধ্যে পানি সম্পদ মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।
 
এরআগে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীনুর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, লালমনিরহাট সহকারী পুলিশ সুপার (সার্কেল) শহীদ সোহরাওয়ার্দী, লালমনিরহাট সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক মোশারফ হোসেন, সহকারী পরিচালক অনিল চন্দ্র বর্মণ, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহম্মেদ, কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন ,কালীগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসার আবু সুফিয়ান, কালীগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা।
 
পরে প্রতিমন্ত্রী লালমনিরহাটের বিভিন্ন বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেন ও বন্যার্তদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। তিনি সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ৪৫০ ব্যাগ খাদ্য সামগ্রী বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৬
এস‌আর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।