ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

জামায়াতের সঙ্গে অপকৌশলের রাজনীতি করছে বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৬
জামায়াতের সঙ্গে অপকৌশলের রাজনীতি করছে বিএনপি ছবি- দিপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: বিএনপি জঙ্গিবাদের মাধ্যমে ক্ষমতায় আসতেই জামায়াতের সঙ্গে অপকৌশলের রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান।

তিনি বলেন, জামায়তের অর্থ ও সশস্ত্র ক্যাডারদের ব্যবহার করে সরকারকে ধ্বংস করে অপরাজনীতির মাধ্যমে ক্ষমতায় আসতে চায় বিএনপি।

শুক্রবার (৫ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘রুখো জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ বাঁচাও শ্রমিক বাঁচাও দেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

শাহজাহান খান বলেন, বিএনপি ক্ষমতায় আসতে পারলে দেশটাকে জঙ্গি ও সন্ত্রাসের রাজ্যে পরিণত করবে। এই অপকৌশলের রাজনীতি করতে দেওয়া হবে না।

দেশ থেকে জঙ্গিবাদ প্রতিরোধের বিষয়ে তিনি বলেন, জঙ্গিবাদ প্রতিহত করা হয়েছে। এখন সন্ত্রাস ও জঙ্গিবাদ আদর্শকে নির্মূল করতে হবে। কোরআনে বলা হয়েছে যারা সন্ত্রাস, ফ্যাসাদ ও মানুষ হত্যা করে তারা পাপী। প্রয়োজনে দেশ থেকে বিতাড়িত করা যাবে। দরকার হলে আমরা তাই করবো।

জাতীয় ঐক্য হয় ইস্যু নিয়ে মন্ত্রী বলেন, জাতীয় ঐক্য হাতের মোয়া নয়, যে এমনি হয়ে যাবে। জঙ্গিবাদ নিয়ে বিএনপি নিজেই অস্থিতিশীল অবস্থায় রয়েছে। তারা জামায়াতের সঙ্গ পরিত্যাগ করতে পারছে না। রাজনৈতিক কৌশল হিসেবে জামায়তের সঙ্গে ধ্বংসাত্মক কর্মকাণ্ড করছে।

তিনি বলেন, ২০১২ সালের পর থেকে বিএনপি ক্ষমতায় যেতে দিনের পর দিন হরতাল-অবরোধ করেছে। মানুষকে পুড়িয়ে হত্যা ও দেশের সম্পদ নষ্ট করেছে। দেশের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করেছে। সেসময় যেভাবে তাদের সব অপকৌশলকে প্রতিহত করে দেশকে রক্ষা করেছি এবারও একইভাবে জঙ্গিবাদ নির্মূল হবে।

রেডিমেট গার্মেন্টস শ্রমিক ওয়ার্কার্স ফেডারেশন ও ঢাকা জেলা সিএনজিচালিত অটোরিকশা মিশুক ও শ্রমিক ইউনিয়ন আয়োজিত সভায় পেশাজীবী-শ্রমজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের সদস্য সচিব ওসমান আলী জানান, জঙ্গিবাদ র্নিমূল আগামী ৮ আগস্ট (সোমবার) সব শ্রমিক সংগঠন মিলে জাতীয় কনভেনশন গঠন করা হবে। এরপর আগামী ২৮ আগস্ট (রোববার) রাজধানী মতিঝিলের শাপলা চত্বর থেকে শাহবাগের জাতীয় জাদুঘর পর্যন্ত ২০ হাজার লোক নিয়ে জঙ্গিবিরোধী পতাকা মিছিল করা হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রেডিমেন্ট গার্মেন্টস শ্রমিক ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি লাবনী ইয়াসমিন, সাধারণ সম্পাদক হামিদা ইয়াসমিন এবং ঢাকা জেলা সিএনজিচালিত অটোরিশা মিশুক ও শ্রমিক ইউনিয়নের সভাপতি রুস্তম আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৬
এমএফআই/জিসিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।