ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিএনপি’র সঙ্গে ঐক্যের দরকার নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৬
বিএনপি’র সঙ্গে ঐক্যের দরকার নেই

ঢাকা: বিএনপির সঙ্গে কোনো ঐক্যের প্রয়োজন নেই বলে স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, আমরা বহুবার বলেছি বিএনপির সঙ্গে কোনো ঐক্যের প্রয়োজন নেই।

শুক্রবার (৫ আগস্ট) সকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৬৭তম জন্মদিন উপলক্ষে যুবলীগ এ আলোচনা সভার আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

তিনি বলেন, বিএনপি তাদের দলে থাকা সন্ত্রাসী-যুদ্ধাপরাধীদের তালিকা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দিলে জঙ্গিবাদ নির্মূল হবে।

হানিফ আরো বলেন, জঙ্গি-সন্ত্রাসীদের কারা মদদ দিচ্ছে সেটা আজ প্রমাণিত। জঙ্গিদের বিএনপি-জামায়াত অস্ত্র দিচ্ছে, অর্থ দিচ্ছে সেটা প্রমাণিত। শেখ হাসিনার নেতৃত্বে এদের শক্ত হাতে দমন করা হবে।

খালেদা জিয়া জাতীয় ঐক্যের নামে ‘ঐক্য-ঐক্য’ নতুন খেলা শুরু করেছেন। গুলশানে হলি আর্টিসান বেকারিতে হামলার পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানালেন, তার দুই দিন পরে খালেদা জিয়াও জাতীয় ঐক্যের কথা বললেন। দেশবাসী জানতে চায়, আপনি কিসের ঐক্য চান? প্রশ্ন রাখেন তিনি।

হানিফ অভিযোগ করেন, খালেদা মুখে ঐক্যের কথা বললেও জঙ্গি হামলার সমর্থন করেন। আমাদের দেশের কিছু তথাকথিত সুশীল সমাজ খালেদা জিয়ার ঐক্যের কথা শুনে আগ বাড়িয়ে তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।

ঐক্যের ধোঁয়া তুললে এক মাস খবরের কাগজে আপনার দলের সংবাদ থাকবে, এটাই আপনার সফলতা, মন্তব্য করেন তিনি।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও যুবলীগের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল মজিদ হুমায়ুন, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সম্রাট প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৬/আপডেট: ১৫০৯ ঘণ্টা.
এসকে/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।