ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

অন্যান্য দল

‘জামায়াতের সঙ্গে রাজনীতি করতে পারবো না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৬
‘জামায়াতের সঙ্গে রাজনীতি করতে পারবো না’

ঢাকা: আমি জামায়াতের সঙ্গে রাজনীতি করবো না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতি করেই মরতে চাই।

বৃহস্পতিবার (৪ আগস্ট) রাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক শেষে অপেক্ষমান সাংবাদিকদের এ কথা বলেন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী।

গুলশানের ২ নং সার্কেলের ৭৯ নম্বর সড়কে খালেদা জিয়ার বাসভবন ‘ফিরোজা’য় এ বৈঠক হয়।

টানা ২ ঘণ্টাব্যাপী বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বলেন, বহুদিন পর বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে আজ বৈঠক হলো। একজন মুক্তিযোদ্ধা হয়ে আরেকজন মুক্তিযোদ্ধার স্ত্রী, বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় বিরোধী দলের প্রধানের সঙ্গে দেখা করতে আসার মধ্যে এত বাধা, এত বিপত্তি!

তিনি বলেন, তারপরও অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে টানা ২ ঘণ্টা বৈঠক হয়েছে। তার (খালেদা) সঙ্গে কিছু কিছু বিষয়ে মতের অমিল থাকলেও আমি তার অনেক কথায় অত্যন্ত খুশি হয়েছি। কিন্তু আমি জামায়াতের সঙ্গে রাজনীতি করতে পারবো না।

নিজের অবস্থান ব্যাখা করতে গিয়ে বঙ্গবীর বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র হলে, তাকে ধ্বংস করার চেষ্টা হলে আমি জীবন দিয়ে হলেও তা প্রতিহত করার চেষ্টা করবো। পক্ষান্তরে বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের স্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র হলে, তাকে অপমান করা হলে আমি সেটা প্রতিহত করার চেষ্টা করবো।

খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে আলোচিত বিষয় শুক্রবার সকাল ১১টায় কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার‌্যালয়ে বিস্তারিত তুলে ধরা হবে বলে জানান বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী।

এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, জাতীয় সংকট নিরসনে জাতীয় ঐক্য গড়ার ব্যাপারে পরামর্শ ও আলাপ আলোচনার জন্য খালেদা জিয়া বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীকে আমন্ত্রণ জানিয়েছিলেন। সেই আমন্ত্রণে সাড়া দিয়ে দলের নেতাদের নিয়ে উনি এসেছেন। দীর্ঘ ২ ঘণ্টা আলোচনা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি ২০ দলীয় জোটের আলোচনা নয়। জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধে বিএনপির জাতীয় ঐক্য প্রচেষ্টা নিয়ে আলোচনা। এখানে জামায়াতের বিষয়টি ভুলভাবে ব্যাখা করা হচ্ছে।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আব্দুল্লা আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বীর প্রতীক, প্রেসিডিয়াম সদস্য নাসরিন সিদ্দিকী, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩১৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৬/আপডেট: ২৩৪৬ ঘণ্টা.
এজেড/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa