ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘বিএনপি এখন একটি ক্লাব’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৬
‘বিএনপি এখন একটি ক্লাব’

ঢাকা: বিএনপি এখন রাজনৈতিক দল নয়, এটি একটি ক্লাব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ।

 

তিনি বলেন, এ দলের নেতাকর্মীদের কথা-বার্তা শুনে মনে হয়, বিএনপি শুধু ক্লাবই নয়, দখলদার বাহিনীরও দল।

বুধবার (০৩ আগস্ট) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ‘হটাও জঙ্গি-বাঁচাও দেশ জননেত্রী শেখ হাসিনার নির্দেশ: আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা পরিষদের সভাপতি মীর মো. আবু হানিফ। উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা এম এ করিম, শাহজাহান আলম সাজু এবং সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. জিন্নাত আলী খান প্রমুখ।

হাছান মাহমুদ বলেন, বিএনপির ৭৩-৭৪ বছর বয়সী নেতারা এখন বিএনপির আর্দশের রাজনীতি করেন না। তারা খালেদা জিয়ার রাজনীতি করেন। সুতরাং, এ দলটি এখন আর্দশিক কোনো রাজনৈতিক দল নয়, ক্লাব।

বিএনপি নেতা মওদুদের বাড়ি অবৈধ উল্লেখ করে তিনি বলেন, দলটি শুধু ক্লাবই নয়, এটি দখলদার বাহিনীরও দল।

হাছান মাহমুদ বলেন, অনেক আগে থেকেই জামায়াতের সঙ্গে বিএনপির গভীর সম্পর্ক। তাই মানুষকে দেখানোর জন্য কিছু সময় মান-অভিমানের নাটক করে দুই দল।

তিনি বলেন, জাতির জন্য সবচেয়ে বড় ভয়ানক দু’টি বিষয় হলো- পঁচাত্তরে জাতির জনকসহ তার পরিবারের হত্যাকাণ্ড আর যুদ্ধাপরাধীদের পুর্নবাসন। এরই মধ্যে আওয়ামী লীগ সরকার ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে বঙ্গবন্ধুর হত্যার বিচার ও রায় কার্যকর করেছে। এখন যুদ্ধাপরাধীদের বিচারও করছে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৬
এমএফআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।