ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘পঁচাত্তর আর বর্তমানের খুনিরা একই চেতনার’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ১, ২০১৬
‘পঁচাত্তর আর বর্তমানের খুনিরা একই চেতনার’

ঢাকা: একাত্তর ও পঁচাত্তরের খুনি আর বর্তমানে যারা ইসলামের নামে মানুষ হত্যা করছে তারা একই চেতনা এবং একই ঘরানার। তাদের লক্ষ্য-উদ্দেশ্য এক ও অভিন্ন।

সোমবার (০১ আগস্ট) সকালে রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভায় আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, একাত্তর সালে ধর্মের কথা বলে মানুষকে হত্যা করা হয়েছিলো। ১৯৭৫ সালেও বঙ্গবন্ধুকে হত্যার সময় ধর্মের ধোঁয়া তোলা হয়, আর এখনও ধর্মের নামেই গুপ্তহত্যা, জঙ্গি হামলার মাধ্যমে মানুষ হত্যা করা হচ্ছে।

ড. হাছান বলেন, ১৯৭৫ সালে শুধুমাত্র বঙ্গবন্ধুকেই হত্যা করা হয়নি, হত্যা করা হয়েছিলো একটি জাতির সম্ভাবনা ও অগ্রগতিকেও। তিনি যখন অসামান্য কর্মদক্ষতা ও নেতৃত্বের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তখনই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়।

জঙ্গি ও সন্ত্রাস বিরোধী অভিযানে আইন-শৃঙ্খলা বাহিনীর সাফল্যের প্রশংসা করে তিনি বলেন, অনেক জঙ্গি এরইমধ্যে ধরা পড়েছে, অনেকেই নির্মূল হয়েছে। যারা জঙ্গিবাদে অর্থায়ন করছে, তাদেরও চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

অনুষ্ঠানে সাংস্কৃতিক জোটের নেতাসহ আওয়ামী লীগ নেতারা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্ট, আগস্ট ০১, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad