ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

রিজভীকে হয়রানি না করতে আদালতের হস্তক্ষেপ কামনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৬
রিজভীকে হয়রানি না করতে আদালতের হস্তক্ষেপ কামনা

ঢাকা: বিএনপির গুলশান কার্যালয়ে অবরুদ্ধ দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আইন-শৃঙ্খলা বাহিনীর দ্বারা যেন হয়রানির শিকার না হন সেজন্য আদালতের হস্তক্ষেপ চাইলেন তার আইনজীবী।

রোববার (৩১ জুলাই) ঢাকা মহানগর দায়রা জজ আদালতে এ বিষয়ে একটি আবেদন করেছেন তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

আবেদনে তিনি উল্লেখ করেন, বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা পল্লবী থানার ৭০(১)১৬ মামলার অভিযোগপত্র আমলে নিয়ে গত ২৫ জুলাই আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

সানাউল্লাহ মিয়া জানান, রিজভী ১ আগস্ট আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইবেন। কিন্তু গুলশান কার্যালয়ে অবরুদ্ধ থাকায় আদালতে আত্মসমর্পণের ক্ষেত্রে তিনি নিরাপত্তার অভাববোধ করছেন। শুক্রবার (২৯ জুলাই) বেলা ১১টা থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে বিএনপির গুলশান কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছেন।

তিনি আরও জানান, গুলশান কার্যালয় থেকে আদালতে আসতে রিজভীকে যেন আইন-শৃঙ্খলা বাহিনী হয়রানি কিংবা গ্রেফতার না করে সেজন্য পাবলিক প্রসিকিউটরের মাধ্যমে তার নিরাপত্তা চাওয়া হয়েছে।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. রুহুল আমিন শুনানি গ্রহণ করলেও এ বিষয়ে কোনো আদেশ দেননি বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৬
এমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।