ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

‘বঙ্গবন্ধুর হত্যাকান্ডে লাভবান হয়েছে স্বাধীনতাবিরোধীরা’

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০

ঢাকা: নিজেদের স্বার্থে স্বাধীনতাবিরোধীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে। তারাই এই হত্যাকাণ্ডে সবচেয়ে বেশি লাভবান হয়েছে।



বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অডিটোরিয়ামে জাতীয় শোক দিবসের আলোচনায় বক্তারা একথা বলেন।

আলোচনার প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত এবং লাভবান দেশি-বিদেশি চক্রের ব্যক্তিদের খুঁজে বের করে তাদের বিচারের আওতায় আনা হবে।

জিয়াউর রহমানের সমালোচনা করে বিশেষ অতিথি বাংলাদেশ প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক নঈম নিজাম বলেন, স্বাধীনতা যুদ্ধে তিনি ছিলেন একজন সংবাদ পাঠকের ভূমিকায়। স্বাধীনতা যুদ্ধের ইতিহাস যারা বিকৃত করেছে তারাই বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত ছিল।

বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত পলাতক খুনিদের বিচার না হলে ষড়যন্ত্র অব্যাহত থাকবে বলেও মন্তব্য করেন তিনি।

জবি সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যলয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. শওকত জাহাঙ্গীর, প্রক্টর কাজী আসাদুজ্জামান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক গাজী আবু সাঈদ, বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোটের আহবায়ক রুবাইয়াত রাকিব প্রমুখ।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬৪১ ঘন্টা,আগস্ট১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa