ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

অন্যান্য দল

সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে ঐক্যের দাবিতে গণঅনশনের ডাক নিলুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৬
সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে ঐক্যের দাবিতে গণঅনশনের ডাক নিলুর ছবি: কাশেম হারুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা:  সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে জাতীয় ঐকমত্য সৃষ্টির লক্ষ্যে আগামী ২৭ আগস্ট দেশব্যাপী গণঅনশন পালনের আহ্বান জানিয়েছেন ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিপি) ও ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান শওকত হোসেন নিলু।

 

রোববার (৩১ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ন্যাশনালিস্ট ডেমোক্রিটিক ফ্রন্টের (এনডিপি) সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

 

নিলু বলেন, ‘শান্তিপূর্ণ বাংলাদেশ আজ জাতীয় দুর্যোগময় মুহূত পার করছে। জুলাই মাসে ঢাকার গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় নৃশংস হামলা চালানো হয়। বাংলাদেশকে অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতেই এসব হামলা’।

‘জঙ্গি সমস্যা জাতীয় সমস্যা। তা মোকাবেলা করার জন্য দরকার জাতীয় ঐক্যের। কিন্তু জাতীয় ঐক্যের কথা না বলে দেশের বড় রাজনৈতিক দলগুলো একে অপরকে দোষারোপ করে কাদা ছোড়াছুড়ি করছে’।

তিনি বলেন, ‘জাতীয় সমস্যা থেকে দেশকে মুক্তি দিতে প্রতিহিংসা ভুলে ও কাদা ছোড়াছুড়ি বন্ধ করে শান্তিপূর্ণ ঐক্যবদ্ধ আন্দোলন এখন সময়ের দাবি। সকল রাজনৈতিক দলসহ দল-মত নির্বিশেষে  সবাইকে এগিয়ে আসতে হবে’।

এজন্য সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে  রুখে দাঁড়াতে জাতীয় ঐক্যের দাবিতে গণঅনশনের আহ্বান জানান তিনি।

গণঅনশনে অংশ নেওয়ার জন্য প্রত্যক রাজনৈতিক দলকে চিঠি প্রদান করা হবে বলেও জানান নিলু।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এনডিএফের মহাসচিব আলমগীর মজুমদার। উপস্থিত ছিলেন এনপিপির মহাসচিব আব্দুল হাই মণ্ডল, তৃণমূল ন্যাপের সভাপতি পারভীন নাসের খান, এনডিএফের নেতা মমতাজ চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৬
এমসি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa