ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

রাজশাহীতে শ্রমিক নেতা মাহতাবকে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৬
রাজশাহীতে শ্রমিক নেতা মাহতাবকে শোকজ

রাজশাহী: রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের বিতর্কিত সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ নেতা মাহাতাব হোসেনকে দল থেকে শোকজ করা হয়েছে। একই সঙ্গে কেন তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা সাতদিনের মধ্যে জানতে চাওয়া হয় শোকজ নোটিশে।

শনিবার (৩০ জুলাই) দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে এ শোকজ নোটিশ পাঠানো হয়।

শোকজের খবর নিশ্চত করেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। তবে এর বাইরে কোনো মন্তব্য করতে রাজি হননি আওয়ামী লীগের এই সিনিয়র নেতা।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের দায়িত্বশীল একাধিক সূত্র বাংলানিউকে বলেন, রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন শ্রমিক নেতার আড়ালে মহানগর আওয়ামী লীগের নাম ভাঙিয়ে বাসস্ট্যান্ড জুড়ে দাপট দেখিয়ে চলেন। তিনি এবং মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি ব্যক্তি স্বার্থ হাসিল করার জন্য কথায় কথায় রাজশাহীতে একের পর এক বাস ধর্মঘট আহ্বান করেন। তাদের অত্যাচারে অতিষ্ঠ হতে হয় সাধারণ যাত্রীদের।

সূত্র আরও জানায়, ঈদের এক সপ্তাহ আগেও মাহাতাব হোসেনের কারণে রাজশাহীতে বাস ধর্মঘট পালন করেন শ্রমিকরা। আবার গত ২৬ জুলাই (মঙ্গলবার) সকাল থেকে হঠাৎ করে বাস ধর্মঘট আহ্বান করেন তিনি।

নাটোরের বাস থেকে জোরপূর্বক চাঁদাবাজির প্রতিবাদ করায় মাহাতাব ওই বাস ধর্মঘট আহ্বান করেন। পরে টানা দুইদিন যাত্রীদের ভোগান্তি শেষে প্রশাসনের চাপের মুখে পরের দিন ২৭ জুলাই (বুধবার) সন্ধ্যার দিকে ধর্মঘট প্রত্যাহার করেন মাহাতাব।

মাহাতাবের এসব কর্মকাণ্ডের কারণে রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভাবমূর্তি প্রশাসনের কাছে ক্ষুণ্ন হচ্ছে বলেই বিষয়গুলো নিয়ে তাকে কারণ দর্শাতে বলা হয় বলে সূত্র নিশ্চিত করে।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৬
এসএস/জিসিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।