ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘বিএনপিকে নিশ্চিহ্ন করতে ষড়যন্ত্র করছে সরকার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৬
‘বিএনপিকে নিশ্চিহ্ন করতে ষড়যন্ত্র করছে সরকার’ ছবি: রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপিকে নিশ্চিহ্ন করতে সরকার ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকেলে জাতীয় প্রেসক্লাবের হলরুমে ‘রাজনৈতিক প্রতিহিংসামূলকভাবে দায়েরকৃত মুদ্রা পাচার মামলায় তারেক রহমানকে সাজা দেওয়া’র প্রতিবাদে আয়োজিত সমাবেশে একথা বলেন তিনি।

এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল।
 
সমাবেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণের নেতা তারেক জিয়া। শেখ হাসিনা তাকে (তারেক জিয়া) ভয় পান বলেই তার বিরুদ্ধে এই রায় দিয়েছেন। শুধু তাই নয়, তিনি যেন আর দেশে ফিরে আসতে না পারেন সেই জন্যও গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। কিন্তু বিএনপিকে ধ্বংস করতে যতই ষড়যন্ত্র করা হোক না কেন কোনো ষড়যন্ত্রই তাদের সফল হবে না।

মহিলা দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে গয়েশ্চর চন্দ্র বলেন, দেশের ১৬ কোটি মানুষ আজ অশান্তিতে আছে। তাই দেশকে রক্ষা করতে নারীদের আরো সোচ্চার হতে হবে। আপনারাই পারেন এই সরকারের সকল ষড়যন্ত্র প্রতিহত করতে। এজন্য প্রত্যেক স্থানে আপনাদের কাজ করতে হবে। মানুষকে বোঝান দেশ এখন কোথায় যাচ্ছে?

‘ঐক্য বললেই ঐক্য হয় না’ মন্তব্য করে তিনি বলেন, সরকার বলছে জনগণের ঐক্য হয়েছে। তবে সেই ঐক্য হয়েছে সরকারের সঙ্গে সরকারের, জনগণের সঙ্গে নয়। আর এই সব কথা বলে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে।

বর্তমান সরকার যেন আর জনগণকে ধোঁকা দিতে না পারে, সেজন্য সবাইকে সম্মলিতভাবে কাজ করারও আহবান জানান গয়েশ্বর।

অনুষ্ঠানের প্রধান বক্তা বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন বলেন, তারেক রহমানকে রাজনীতি থেকে নির্বাসিত করতেই সরকার এই রায় দিয়েছে। যে রায় শেখ হাসিনা নিজে লিখে দিয়েছেন। আর এই রায়ের মাধ্যমেই প্রমাণ করে সরকার দেশে একনায়কতন্ত্রী শাসন কায়েম করতে চায়।

দেশ গোল্লায় গেলেও শেখ হাসিনার কোনোকিছু যায় আসে না। কেননা তিনি তো আর দেশের উন্নয়ন চান না। তাই এই সরকারের কাছে দেশের ‍উন্নয়ন কিংবা শান্তির আশা করা যায় না বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি বেগম নূরে আরা সাফার সভাপতিত্বে দলের বিভিন্ন নেতা-কর্মীরা প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৬
এসজে/জিসিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad