bangla news

সরকারকে ছাড়াই জাতীয় ঐক্যের আহ্বান নোমানের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৭-২৫ ৯:৩৭:৩৮ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জঙ্গিবাদ কোনো রাজনৈতিক সমস্যা নয়, জাতীয় সমস্যা। তাই সরকার না চাইলে রাজনীতির বাইরে গিয়ে জাতীয় ঐক্য গঠনের আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

ঢাকা: জঙ্গিবাদ কোনো রাজনৈতিক সমস্যা নয়, জাতীয় সমস্যা। তাই সরকার না চাইলে রাজনীতির বাইরে গিয়ে জাতীয় ঐক্য গঠনের আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

সোমবার (২৫ জুলাই) বিকেলে জাতীয় প্রেসক্লাবে ‘গণতন্ত্র, জঙ্গিবাদ, মানবাধিকার ও জাতীয় ঐক্য’ শীর্ষক আলোচনা সভায় বক্তৃতাকালে তিনি এ আহ্বান জানান। সভার  আয়োজন করে ‘হেল্পলেস পিপলস সোসাইটি’ নামে একটি সংগঠন।

নোমান বলেন, সরকার বলছে আর কোনো জাতীয় ঐক্য নয়, আমাদের ঐক্য আছে। কার সঙ্গে ঐক্য করলো সরকার? এতে বোঝা যাচ্ছে, সরকার ১৬ কোটি মানুকে বাদ দিয়ে তাদের জোটের ১৪ দলকে নিয়ে ঐক্য গড়েছে। 

‘জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের নেত্রী জাতীয় ঐক্যের উদ্যোগ নিয়েছেন। এখন সরকার না এলে সব ভেদাভেদ ভুলে রাজনীতির বাইরে গিয়ে সাধারণ মানুষকে নিয়ে জাতীয় ঐক্যে গড়ে তুলতে হবে। তাহলে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ থেকে দেশ মুক্ত হবে।’

বিএনপির এ নেতা বলেন, বর্তমান সরকার জনগণের ওপর নির্ভরশীল নয়, কারণ এ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। এ সরকার ভারতের ওপর নির্ভরশীল। তাই স্কাইপি ও ভিডিও কলের মাধ্যমে ভারতের প্রধানের সঙ্গে কথা বলে পরামর্শ নেয়।

বর্তমান বন্যা পরিস্থিতি নিয়ে বিএনপির এ নেতা বলেন, দেশের তিন ভাগের এক ভাগ অঞ্চল পানিতে ডুবে আছে। আমাদের বন্ধুপ্রতিম উজানের দেশ (ভারত) তাদের সব স্লুইচ গেট খুলে দিয়েছে। আমরা ভাটির দেশ হওয়ায় সব পানি এখানে এসে জমা হচ্ছে। কিন্তু এ ব্যাপারে সরকারের কোনো উদ্যোগ দেখছি না। দেশ একবার মরুভূমিতে পরিণত হচ্ছে, আরেকবার জলোচ্ছ্বাস হচ্ছে। তারা একাত্তর সালে একবার আমাদের সাহায্য করেছে। তাই বলে বারবার আমরা ওদের জন্য ভোগান্তিতে পড়তে পারি না।

এসময় তিনি বন্যা মোকাবেলার জন্য অচিরে ভারতের স্লুইচ গেটগুলো বন্ধ করে দেওয়ার দাবি জানান।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, হেল্পলেস পিপলস সোসাইটির সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন মিয়া, ছাত্রদলের সহ-সভাপতি মকিতুল হাসান মঞ্জু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৬
এমসি/এসজে/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-07-25 09:37:38