bangla news

‘রাজনীতি থেকে তারেককে সরাতেই এ রায়’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৭-২৪ ৮:২৬:১৭ এএম
ছবি: আনোয়ার হোসেন রানা- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: আনোয়ার হোসেন রানা- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজনীতি থেকে সরাতেই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ৭ বছরের সাজা ও ২০ কোটি টাকা জরিমানা করা হয়েছে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা: রাজনীতি থেকে সরাতেই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ৭ বছরের সাজা ও ২০ কোটি টাকা জরিমানা করা হয়েছে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তিনি তারেক রহমানকে অবশ্যই মুক্ত করা হবে বলে দাবি করেন তিনি।
 
রোববার (২৪ জুলাই) বিকেল সোয়া ৫টার দিকে জাতীয় প্রেসক্লাবের বড় হল রুমে তারেক রহমানকে অর্থ পাচার মামলায় জজ আদালতের দেওয়া বেকসুর খালাসের রায় বাতিল করার প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।
 
মির্জা ফকরুল বলেন, যারা বাংলাদেশকে ভালোবাসে, জাতীয়তাবাদ বিশ্বাস করে তাদের দর্শনকে নষ্ট, বিরোধীদলকে ধ্বংস করে এক দলীয় শাসন কায়েমের কু-মতলবে রয়েছে এ সরকার।
 
তিনি বলেন, মামলা, হামলা করে তারা বিএনপিকে ধ্বংস করতে চায়। বিরোধী দলের নেতাকর্মী ও নীরিহ মানুষের বিরুদ্ধে এতো বেশি মামলা করেছে যে গোটা জাতিই মামলার মধ্য রয়েছে। মূলত আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে।
 
তারেক রহমানের মামলার বিষয়ে তিনি বলেন, এ মামলার কোনো ভিত্তি নেই। নিম্ন আদালত যে মামলায় তাকে বেকসুর খালাস দিয়েছে সেই মামলায় আবার পুনরায় হাইকোর্ট থেকে রায় দেওয়া হলো। এ থেকেই প্রমাণ হয় যে, উদ্দেশ্যে প্রণোদিত ভাবে তারেক রহমানকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করেই এই মামলা ও রায়।

বিএনপির মহাসচিব জাতীয়তাবাদে বিশ্বাসে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ভয়ের কিছু নেই। অতীতে ৫২, ৭১, ৯০ এমন জুলুম এসেছিলো। কিন্তু আমরা তা জয় করেছি। এবারও জয় হবেই আমাদের। ঘরে বসে থাকার সময় নেই, ঐক্যবদ্ধ হোন।
 
আওয়ামী লীগ জাতীয় ঐক্যে বিশ্বাস করে না উল্লেখ করে এ প্রবীণ রাজনীতিবিদ বলেন, সারাদেশ যখন গুলশানের ঘটনায় চিন্তিত তখন তারেক রহমানের মামলার রায় নিয়ে ব্যস্ত সরকার। সারাদেশ আজ আতঙ্কিত বলেও মন্তব্য করেন তিনি।
 
জঙ্গিবাদের উত্থান সরকারের কারণেই হয়েছে উল্লেখ করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য খোন্দকার মোশাররফ হোসেন বলেন, গুলশান হামলায় প্রমাণ হয়েছে সরকারের দোষারোপের রাজনীতির কারণেই দেশে জঙ্গিবাদের উথান।
 
বিএনপির অপর স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যারা ভাবছেন তারেককে মামলা ও রায় দিয়ে তাকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখা যাবে তারা বোকার স্বর্গে বাস করছেন।
 
ঢাকা মহানগর বিএনপির উদ্যেগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।
 
এছাড়া সভায় বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বেগম সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬/আপডেট ১৯২৪ ঘণ্টা
একে/বিএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-07-24 08:26:17