ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

দ্রুত জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি গঠনের নির্দেশ

স্পেশাল করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
দ্রুত জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি গঠনের নির্দেশ

ঢাকা: সারাদেশের ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে জঙ্গিবাদ প্রতিরোধ কমিটিগুলো দ্রুত গঠন করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলের কেন্দ্রীয় নেতাদের এ কার্যক্রম তদারকির নির্দেশ দিয়েছেন তিনি।



শনিবার (২৩ জুলাই ) রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে অনুষ্ঠিত কার্যনির্বাহী সংসদের সভায় এ নির্দেশ দেন তিনি।

সভা শেষে আওয়ামী লীগের একাধিক নেতার সঙ্গে আলাপকালে জানা যায়, জঙ্গিবাদ প্রতিরোধে সর্বস্তরের মানুষকে আন্দোলনে সম্পৃক্ত করার ওপর গুরুত্ব দেওয়া হয় সভায়।

গত ১ জুলাই গুলশানের আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলার পর প্রধানমন্ত্রী সর্বস্তরের মানুষকে জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। এ জন্য সারাদেশের ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে সর্বস্তরের মানুষদের নিয়ে জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি গঠনেরও নির্দেশ দেন।

এ জন্য তিনি দলের নেতাদের তৎপরতা চালানোর নির্দেশ দেন। কমিটি গঠনে যাতে কোনো অবহেলা বা অলসতা না হয় সে জন্য নেতাদের সতর্কও করেছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ আওয়ামী লীগের একার সমস্যা না। এটা সব মানুষের সমস্যা, দেশের সমস্যা। তাই জঙ্গিবাদ প্রতিরোধ সব শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। এ কমিটি যাতে যথাযথভাবে এবং দ্রুততার সঙ্গে করা হয়। সে জন্য দলের তিন যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের তদারকির দায়িত্ব দিয়েছেন তিনি।

বাংলাদেশ সময: ০২৪৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।