ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সাবেক প্রতিমন্ত্রী মিলনের অস্থাবর সম্পত্তি জব্দ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০

চাঁদপুর: সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপি’র আন্তজার্তিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলনের চাঁদপুরের কচুয়া উপজেলার গোবিন্দপুরের বাড়ির অস্থাবর সম্পত্তি জব্দ (ক্রোক) করা হয়েছে। বুধবার দুপুরে জেলা সার্টিফিকেট কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের উপস্থিতিতে সম্পত্তি জব্দের আদেশ পালন করা হয়।



কচুয়া থানার ওসি হারুন-অর-রশিদ বাংলানিউজটোয়েন্টিফের.কম.বিডিকে জানান, জব্দ করা ২৮টি আইটেমের মধ্যে ৬টি চেয়ার, ১টি সোফা সেট ও ১টি প্লাস্টিকের ডাইনিং টেবিল কচুয়া থানায় নিয়ে আসা হয়েছে। বাদবাকি ২৫টি আইটেম গোহাট দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহানের জিম্মায় রাখা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুলিশ এসব সম্পত্তি জব্দের কার্যক্রম চালায় বলে হারুন-অর-রশিদ জানান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সংসদ সদস্য থাকাকালীন বিধি ভেঙ্গে বিভিন্ন ভাতাদি গ্রহণ করায় আ ন ম এহছানুল হক মিলনের বিরুদ্ধে চাঁদপুর আদালতে গত ২২ মার্চ সার্টিফিকেট মামলা হয়। বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের আইন কর্মকর্তা ফজলে এলাহি ভূঁইয়া জেনারেল সার্টিফিকেট অফিসার চাঁদপুরের আদালতে মামলাটি দায়ের করেন।

কচুয়া থানা জানায়, ২২ মার্চ দায়ের করা সার্টিফিকেট মামলামূলে মিলনের অস্থাবর সম্পত্তি জব্দ করে অবহিত করার জন্য জেলা সার্টিফিকেট অফিসার আদেশ করলে আজ তা কার্যকর করা হয়।  

গত ১৪ জুলাই কচুয়া থানা পুলিশ মিলনের সম্পত্তি জব্দ করতে গিয়েও ঘর তালাবদ্ধ থাকায় ফিরে এসেছিল।

মামলার আর্জিতে বলা হয়, বিদেশি নাগরিকত্ব থাকা সত্ত্বেও ৭ম জাতীয় সংসদের সদস্য আ ন ম এহছানুল হক মিলন সংবিধানের ৬৯নং অনুচ্ছেদ অনুযায়ী সংসদে ১৩৪ দিন আসন গ্রহণ করে প্রজাতন্ত্রের কাছ থেকে পারিতোষিক ও ভাতাদি বাবদ বিভিন্ন খাতে ১৪ লাখ ৪৮ হাজার ৪শ’ ৩২ টাকা অনিয়মতান্ত্রিকভাবে গ্রহণ করেন।
 
থানা  ও আদালত সূত্র জানায়, মিলনের বিরুদ্ধে চাঁদপুরের বিভিন্ন থানা ও আদালতে মোট ১৫টি মামলা রয়েছে। এর মধ্যে ১৩টি মামলায় তিনি জামিন পেয়েছেন।

উলেখ্য, কচুয়া উপজেলার কলিম উল্যার দায়ের করা ড. মহীউদ্দীন খান আলমগীরের গাড়ি বহরে হামলার মামলায় গত ১৪ মার্চ মিলনকে জামিন নামঞ্জুর করে আদালত জেলহাজতে প্রেরণ করেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ঘণ্টা, আগস্ট ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa