bangla news

‘খালেদার সঙ্গে নয়, ঐক্য হবে জনগণের সঙ্গে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৭-২২ ৭:৩০:৪১ এএম
ছবি: কাশেম হারুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: কাশেম হারুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় ঐক্য খালেদার সঙ্গে নয়, ঐক্য হবে দেশের জনগণের সঙ্গে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। শুক্রবার (২২ জুলাই) দুপুরে ঢাকেশ্বেরী জাতীয় মন্দির প্রাঙ্গণে পূজা কমিটির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ঢাকা: জাতীয় ঐক্য খালেদার সঙ্গে নয়, ঐক্য হবে দেশের জনগণের সঙ্গে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

শুক্রবার (২২ জুলাই) দুপুরে ঢাকেশ্বেরী জাতীয় মন্দির প্রাঙ্গণে পূজা কমিটির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মহানগর সার্বজনীন পূজা কমিটি এ সম্মেলনের আয়োজন করে।  

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, উনি (খালেদা জিয়া) বলছেন, জাতীয় ঐক্যের কথা। কার সঙ্গে জাতীয় ঐক্য?  খালেদা জিয়ার জঙ্গি সংগঠনের সঙ্গে? তার সঙ্গে নয়, ঐক্য হবে জনগণের সঙ্গে। জনগণকে সঙ্গে নিয়ে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ মোকাবেলা করা হবে।

শেখ সেলিম বলেন, গুলশানের ঘটনার পর খালেদা জিয়া সরকারের পদত্যাগ চেয়ে প্রতিক্রিয়া বক্তব্য করেছেন। এতে করে তিনি জঙ্গিদের আশ্রয় দিয়েছেন। জঙ্গিরা উৎসাহিত হয়েছে। আমরা কঠোর হস্তে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ দমন করছি। আর অন্যদিকে বিএনপি-জামায়াত জঙ্গিবাদের ইন্ধন দিয়ে যাচ্ছে।

বাংলাদেশ-ভারতের সম্পর্ক তুলে ধরে তিনি বলেন, ভারতের সঙ্গে আমাদের আদর্শিক মিল আছে। ভারত সাম্প্রদায়িক সম্প্রতির দেশ, আমরাও তাই। ভারতের সঙ্গে সম্পর্ক নষ্ট করার জন্য ষড়যন্ত্র হচ্ছে। এসব ষড়যন্ত্রকারীদের বলতে চাই ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক। মুক্তিযুদ্ধের সময় ১৮ হাজার সৈন্য রক্ত দিয়ে বন্ধন তৈরি করছে। এ বন্ধন সহজে কেউ ভাঙতে পারবে না।

‘এ দেশে কি আমরা থাকতে পারবো’ হিন্দুদের এমন বক্তব্যের প্রেক্ষিতে আওয়ামী লীগের এই নেতা বলেন,  এখানে হিন্দু মুসলমানদের ওপর আক্রমণ হয়নি। আক্রমণ হয়েছে মানবতার ওপর। মুক্তিযুদ্ধের চেতনার মাধ্যমে হিন্দু ম‍ুসলমান বাস শুরু করেছে। আপনারা কারো হুমকিতে বিভ্রান্ত হবেন না।

দ্বি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার ড. শ্রী আর্দশ কুমার সোয়াইকা।

তিনি বলেন, সম্প্রতিক সময়ে বিভিন্ন হামলার ঘটনায় বাংলদেশ সরকারের পদক্ষেপে সন্তোষ্ট ভারত সরকার। আশা করি, সব সম্প্রদায়ের জন্য সরকার নিরাপত্তা নিশ্চিত করবে। মোদি সরকার সব সময় বাংলদেশের পাশে আছে।

মহানগর সার্বজনীন প‍ূজা কমিটির সভাপতি মি. জেএল ভৌমিকের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, বাংলদেশ প‍ূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী জয়ন্ত সেন দীপু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তাপস কুমার পাল, মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক নারায়ণ সাহা মনি, ঢাকেশ্বেরী জাতীয় মন্দিরেরর সেবায়েত প্রদীপ কুমার চক্রবর্তী প্রমুখ।

বাংলদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জুলাই ২২, ২০১৬
এমসি/জিসিপি/বিএস

**
প্রত্যেক গুপ্তহত্যার সঙ্গে বিএনপি-জামায়াত জড়িত

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-07-22 07:30:41