ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

সবাইকে ‘সজাগ’ থাকার আহ্বান আশরাফের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৭-১৯ ৯:৫৪:১৪ এএম
ফাইল ছবি

ফাইল ছবি

পঁচাত্তরের পুনরাবৃত্তি যাতে আর না হয়, সে জন্য সবাইকে ‘সজাগ’ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

ঢাকা: পঁচাত্তরের পুনরাবৃত্তি যাতে আর না হয়, সে জন্য সবাইকে ‘সজাগ’ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।
 
মঙ্গলবার (১৯ জুলাই) বিকেলে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। 

সৈয়দ আশরাফ বলেন, আমরা নিশ্চিত মৃত্যু জেনে মুক্তিযুদ্ধ করেছি। যার ডাকে মুক্তিযুদ্ধ করেছি স্বাধীনতার কয়েক বছরের মাথায় তাকে স্ব-পরিবারে হত্যা করা হয়েছে। দেশে যাতে পঁচাত্তরের ঘটনার মতো এমন কোনো ঘটনা পুনরাবৃত্তি না হয় এর জন্য সবাইকে ‘সজাগ’ থাকার প্রয়োজন আছে। আপনাদের (মুক্তিযোদ্ধা) সব সময় মনে মনে একটা প্রস্তুতি রাখা দরকার।
 
আ’লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, স্বাধীনতার পরপর স্বাধীনতার স্থপতিকে পরিবার-পরিজনসহ হত্যা করার ঘটনা পৃথিবীর ইতিহাসে নেই। বাঙালি যেমন বীরের জাতি, তেমনি বেইমানের জাতি। তাই আমাদের সজাগ থাকার প্রয়োজন আছে। মনে মনে প্রস্তুতি রাখারও প্রয়োজন আছে। 

কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ‘মুক্তিযোদ্ধা সংসদ’ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জাতীয় নির্বাহী কাউন্সিল সভা করে।
 
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে শাজাহান খান বলেন, খালেদা জিয়া ক্ষমতায় যাওয়ার জন্য ‘উন্মাদ’ হয়ে গেছেন। পাকিস্তানি গোয়েন্দা বাহিনী, আইএস ও মোসাদের সঙ্গে যোগাযোগ করে ষড়যন্ত্র হচ্ছে। খালেদা জিয়া ক্ষমতায় যাওয়ার জন্য ইবলিশের সঙ্গেও হাত মেলাতে দ্বিধা বোধ করবেন না।
 
সভায় মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের কোনো দাবির কথা শুনলে আর না বলেন না। আপনাদের দাবি অনুযায়ী বোনাসের কথা আমি তুলে ধরেছি। সামনে আপনারা দুই ঈদের পাশাপাশি পহেলা বৈশাখ, স্বাধীনতা ও বিজয় দিবসে বোনাস পাবেন।

প্রত্যেক উপজেলায় শতকরা ৫ ভাগ মুক্তিযোদ্ধারে জন্য একটি করে আবাসিক সুব্যবস্থা সম্পন্ন কমপ্লেক্স করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেও জানান মন্ত্রী।

‘মুক্তিযোদ্ধা সংসদ’ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মুর্শেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ইসমত কবির গামা।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৬
এমইউএম/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-07-19 09:54:14