bangla news

৭ দিনের মধ্যে আ’লীগের জঙ্গি বিরোধী কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৭-১৬ ১:৩৩:৩৮ পিএম

আগামী সাত দিনের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণের সব থানা, ওয়ার্ড ও ইউনিয়নে জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি গঠন করার ষোষণা দিয়েছে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এ কমিটিতে রাখা হবে স্থানীয়ভাবে সব শ্রেণিপেশার মানুষকে।

ঢাকা: আগামী সাত দিনের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণের সব থানা, ওয়ার্ড ও ইউনিয়নে জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি গঠন করার ষোষণা দিয়েছে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এ কমিটিতে রাখা হবে স্থানীয়ভাবে সব শ্রেণিপেশার মানুষকে।
 
শনিবার (১৬ জুলাই) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জঙ্গিবাদ দমনে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আসুন জঙ্গিবাদের বিরুদ্ধে পাড়া, মহল্লায় সামাজিকভাবে, পারিবারিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। যদি সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে পারি, আমরা যদি সচেতন হই, তাহলে জঙ্গিবাদ প্রতিরোধে সফল হবোই। জঙ্গিবাদ দমন করতে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে এ আন্দোলনে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি আরও বলেন, গুলশানে হামলার মধ্যদিয়ে বাংলাদেশে জঙ্গিবাদের নতুন মাত্র যোগ হয়েছে। দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন একটি মহল দেশকে নিয়ে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বিদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি নষ্ট করার জন্য এই নতুন ষড়যন্ত্র।
কঠোর হাতে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড দমন করা হবে। ষড়যন্ত্রকারীদের দাঁত ভাঙা জবাব দেওয়া হবে। তাদের এই ষড়যন্ত্রের দাঁত ভাঙা জবাব দিতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ সভায় সভাপতিত্ব করেন। তিনি বলেন, আগামী সাত দিনের মধ্যে মহানগরীর সব থানা, ওয়ার্ড ও ইউনিয়নে জঙ্গিবাদ বিরোধী কমিটি গঠন করতে হবে।

প্রধানমমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা অনুযায়ী সারাদেশের বিভিন্ন জেলা, উপজেলা, ওয়ার্ড ও ইউনিয়নে জঙ্গিবাদ বিরোধী কমিটি গঠনের প্রস্তুতি উপলক্ষে আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণ এই বর্ধিত সভার আয়োজন করে।

সভায় মহানগর নেতারা বলেন, কমিটি শুধু আওয়ামী লীগ নেতাদের নিয়ে গঠন করবেন না। স্থানীয় সব শ্রেণি পেশার মানুষকে নিয়ে এ কমিটি গঠন করতে হবে।

এ সভায় আরও বক্তব্য রাখেন-ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা ফয়েজ উদ্দিন মিয়া, ডা. দিলীপ কুমার রায়, আব্দুল হক সবুজ প্রমুখ।
 
বাংলাদেশ সময় ২৩৩০ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৬
এসকে/ওএইচ/পিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-07-16 13:33:38