ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

আওয়ামী লীগ

জঙ্গিবাদের বিরুদ্ধে ১৪ দলের সমাবেশ ১১ জুলাই 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, জুলাই ৮, ২০১৬
জঙ্গিবাদের বিরুদ্ধে ১৪ দলের সমাবেশ ১১ জুলাই 

ঢাকা: জঙ্গিবাদের বিরুদ্ধে ১১ জুলাই সমাবেশের ডাক দিয়েছে ১৪ দল।

শুক্রবার (৮ জুলাই) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির কেন্দ্রীয়  কার্যালয়ে ১৪ দলের সভা শেষে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।


১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বৈঠকে সভাপতিত্ব করেন।

নাসিম বলেন, খালেদা জিয়া ক্ষমতায় যাওয়ার জন্য হন্যে হয়ে উঠেছেন। পরিস্থিতি ঘোলাটে করে ক্ষমতায় যেতে চান তিনি।

জঙ্গিবাদ দমনে কর্মসূচির অংশ হিসেবে আগামী ১১ জুলাই বিকেল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ১৪ দলের সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানান নাসিম।
১৪ দলের নেতাদের তিনি বলেন, ১১ তারিখে পতাকা হাতে শহীদ মিনারে আসুন। লক্ষাধিক মানুষের প্রতিরোধ সমাবেশ করে বিশ্বকে দেখিয়ে দিন বাংলার মানুষ এসব সমর্থন করে না।

১২ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত দেশের সব ইউনিয়ন, উপজেলা ও জেলায় সাংবাদিক, কবি-সাহিত্যিকসহ সবাইকে নিয়ে সন্ত্রাসবিরোধী কমিটি গঠনের নির্দেশ দেন দলের মুখপাত্র।

সাংবাদিক সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, খালেদা জিয়া যে কোনো মূল্যে ক্ষমতায় যেতে চান। এজন্যেই তার উৎসাহ ও প্রেসক্রিপশনে সন্ত্রাসী কার্যক্রম চলছে দেশে। তার বক্তব্যে সেটিই প্রমাণ হেচ্ছে।

তিনি বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ে আজ সারাবিশ্বে আলোচনা হচ্ছে। সেখানে খালেদা জিয়া কীভাবে বলেন, নির্বাচন দিলেই এসব বন্ধ হবে?
হানিফ বলেন, এসব হত্যাকাণ্ডের সঙ্গে আন্তর্জাতিক কোনো সম্পর্ক নেই। খালেদার বক্তব্য অনুযায়ী তাদের সঙ্গেই সন্ত্রাসীদের সম্পর্ক প্রমাণিত।

যুক্তরাষ্ট্রসহ সারাবিশ্বেই এ ধরনের ঘটনা ঘটছে। তাই বলে কেউ বলছে না যে নির্বাচন দিলেই এসব সমাধান হবে? এ ধরনের উসকানির মাধ্যমে খালেদা দেশের মধ্যে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছেন। অভিযোগ হানিফের।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৬
এমএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa