ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

শোলাকিয়ায় হামলাকারী শফিউল পলাতক বিএনপি কর্মীর ছেলে!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জুলাই ৮, ২০১৬
শোলাকিয়ায় হামলাকারী শফিউল পলাতক বিএনপি কর্মীর ছেলে!

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলকারী আটকদের একজন শফিউল ইসলাম টেলিভিশন ম্যাকানিকের ছেলে। তার বাবার নাম আব্দুল হাই; তিনি রাজনৈতিক মামলার পলাতক আসামি।

শফিউলের বাড়ি দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার মারুপাড়া গ্রামে। তার আরও দুই নাম রয়েছে। ‘মোতাকিন’ এবং ‘মোতাদ্দিন’। এ দুটি নামকে পুলিশ ছদ্মনাম হিসেবে আখ্যা দিয়েছে।

শোলাকিয়ার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য শফিউলের এলাকা ঘোড়াঘাটের রানীগড় বাজারে থাকা তার জেঠাতো ভাই এনামুলকে র‌্যাবের একটি দল শুক্রবার (০৮ জুলাই) বিকেলে আটক করেছে। এছাড়া র‌্যাবের দলটি মারুপাড়া গ্রামসহ রানীগঞ্জ বাজারে ব্যাপক তল্লাশি চালাচ্ছে।

এদিকে, শফিউলের বাবা আব্দুল হাই পেশায় ম্যাকানিক হলেও তিনি রাজনীতির সঙ্গে জিড়ত। তিনি বিএনপি সমর্থক। ২০১৪ সালের ৯ এপ্রিল ঘোড়াঘাট উপজেলা পরিষদে নির্বাচিত চেয়ারম্যান শাহ মোহাম্মদ শামীম হোসেন চৌধুরীর দায়িত্বগ্রহণকে কেন্দ্র করে সরকার দল ও বিএনপি-জামায়াতের মধ্যে একটি ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ একজন জামায়াত ও একজন বিএনপিকর্মীকে দেশীয় অস্ত্রসহ আটক করে। এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে ১৫১ জনের নামে বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করে। মামলায় পুলিশ ১৫০ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে। আব্দুল হাই সে মামলারই একজন এজাহারভুক্ত আসামি।

তবে তিনি পলাতক। আর তার মামলাটি বর্তমানে দিনাজপুর জেলা জজকোর্টে বিচারাধীন।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।