ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

আওয়ামী লীগ

খালেদা নিজেই গায়ে জঙ্গির কাদা লাগাচ্ছেন: ইনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জুলাই ৬, ২০১৬
খালেদা নিজেই গায়ে জঙ্গির কাদা লাগাচ্ছেন: ইনু

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নিজেই নিজের গায়ে জঙ্গির কাদা লাগাচ্ছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বুধবার (০৬ জুলাই) সকাল সোয়া ১১টায় রাজধানীর মিন্টু রোডের মন্ত্রীপাড়ায় সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

ইনু বলেন, বর্তমান সরকার জঙ্গি দমনে আন্তরিক। কিন্তু খালেদা জিয়া জঙ্গি দমন নিয়ে কাদা ছোড়াছুড়ি বন্ধ করতে বলেছেন। সরকার এটি নিয়ে কাদা ছোড়াছুড়ি করছে না। নিজের গায়ে নিজেই কাদা লাগিয়েছেন খালেদা জিয়া। এ সরকারকে উৎখাত করতে জঙ্গিদের তার বক্তব্যের মাধ্যমে আড়াল করছেন, আর বিএনপির আমলেই এটার উত্থান হয়েছিলো।

জঙ্গিবাদ ইস্যুতে জাতীয় সংলাপের ক্ষেত্রে কখনোই তাদের সঙ্গে রাখা হবে না বলেও জানান এ জাসদ নেতা।

তিনি বলেন, খালেদা জিয়া জঙ্গি ইস্যুতে জাতীয় সংলাপের কথা বলছেন। কিন্তু সশস্ত্র জামায়াতকে সঙ্গে নিয়ে সংলাপ হতে পারে না। তাদের সঙ্গে নিয়ে জঙ্গি দমনের সংলাপ হতে পারে না। এ ইস্যুতে বিএনপিকে তাদের অবস্থান পরিষ্কার করতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, গুলশান হত্যাকাণ্ড নিয়ে বিভিন্ন আলোচনা-সমালোচনা হচ্ছে। বিএনপির নানা বক্তব্যের মাধ্যমে সুবিধা পাচ্ছে জঙ্গিরা। গুলশান হত্যাকাণ্ডটি একটি ন্যাক্কারজনক ঘটনা। জঙ্গি উৎপাত একটি আন্তর্জাতিক সমস্যা।

এ উৎপাত বন্ধ করতে আন্তর্জাতিক শক্তিকে নিয়ে এক সঙ্গে কাজ করা হবে বলেও জানান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৬
ইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa