ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাচ্ছে সরকার’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জুন ২৮, ২০১৬
‘উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাচ্ছে সরকার’

ঢাকা: ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় ঢাকা মহানগর বিএনপির যুগ্ম-আহবায়ক এম এ কাইয়ুম সহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট দেওয়ার ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এও দাবি করেছেন, সরকার উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাচ্ছে।

মঙ্গলবার (২৮ জুন) দলের সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীনের পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি করেন।

বিএনপি মহাসচিব বলেন, বিদেশি নাগরিক তাবেলা সিজার হত্যাকাণ্ডের পরপরই কোনো আইনি প্রক্রিয়া ছাড়া জঙ্গিবাদের সঙ্গে বিএনপিকে যুক্ত করতে ঢাকা মহানগর বিএনপির যুগ্ম-আহবায়ক এম এ কাইয়ুমকে অভিযুক্ত করে মামলা দায়ের করা হয়। এখন সেই মামলায় কাইয়ুমসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে।

সরকার জঙ্গিবাদ ও উগ্রবাদ দমন করার পরিবর্তে বিএনপিসহ বিরোধী দল দমনেই ব্যস্ত থাকার কারণে দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে দাবি করে ফখরুল বলেন, আমরা আগেও বলেছি-জঙ্গিবাদ দমন তো দূরের কথা, বরং তাদের আড়াল করতেই তাবেলা হত্যাকাণ্ডসহ পরবর্তী সময়ে সকল হত্যাকাণ্ডে বিএনপির ওপর ধারাবাহিকভাবে দোষ চাপানো হয়েছে।  

ফখরুলের দাবি, দেশের অর্থনৈতিক ভঙ্গুর অবস্থা, লাখ লাখ কোটি টাকা পাচার হওয়া, বাংলাদেশ ব্যাংক থেকে ৮০০ কোটি টাকা লোপাট, গুম, খুন, গুপ্তহত্যা এসবের ভয়াবহতা থেকে জনদৃষ্টিকে ঝাপসা করতেই জঙ্গিবাদের সঙ্গে বিএনপিকে যুক্ত করার অপচেষ্টা করছে সরকার।  

তিনি বলেন, জঙ্গিদের চিহ্নিত করে তাদের ধরতে সরকারের ব্যর্থতা প্রমাণ করে যে, সরকার জঙ্গিবাদ ও উগ্রবাদের উত্থানের সঙ্গে জড়িত। দেশে একের পর এক সংঘটিত বিদেশি নাগরিক, বিভিন্ন ধর্ম সম্প্রদায়ের ধর্মযাজক, পুরোহিত, ধর্মান্তরিত খ্রিস্টান, ব্লগার, বাউল-সাধক হত্যাসহ অন্যান্য হত্যাকাণ্ডগুলোর কুল-কিনারা করতে সরকার চরম ব্যর্থ। সে ব্যর্থতা ঢাকতেই তারা বিএনপির ঘাড়ে দোষ চাপানোর অংশ হিসেবে তাবেলা সিজার হত্যার ঘটনায় এম এ কাইয়ুমের বিরুদ্ধে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলা দায়ের করে। সেই মামলায় কাইয়ুমসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট দেওয়ার ঘটনায় সরকারের প্রকৃত স্বরূপ উন্মোচিত হলো যে, তারাই জঙ্গিদের রক্ষা করছে এবং এজন্যই বিএনপি’র ওপর দোষ চাপানো হচ্ছে।  

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব অবিলম্বে এম এ কাইয়ুমসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট প্রত্যাহারের জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।