ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয় পার্টি

‘অর্থমন্ত্রী হাসিতে হাসিতে আশি পার করেছেন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, জুন ২৮, ২০১৬
‘অর্থমন্ত্রী হাসিতে হাসিতে আশি পার করেছেন’

সংসদ ভবন থেকে: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সমালোচনা করে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ বলেছেন, অর্থমন্ত্রী হাসিতে হাসিতে আশি পার করেছেন। আমি কিন্তু হাসিতে হাসিতে আশি পার করিনি।

আমাকে অনেক অত্যাচার সহ্য করতে হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) সকালে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন এরশাদ।

জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ বলেন, অর্থমন্ত্রী নিজেই বলেছেন ব্যাংকে সাগর চুরি হয়েছে, তাহলে তো আমাদের বলার কিছু থাকে না। তবে এই দায় কার? অর্থমন্ত্রী আপনি কেন অপরাধীদের ঢেকে রেখেছেন, কেন নাম প্রকাশ করছেন না? আপনি তো আমারও অর্থমন্ত্রী ছিলেন। আমার সময় কি কোনো ব্যাংক লুটপাট হয়েছে? আপনি এই দায় এড়াতে পারেন না। আপনি আর্থিক খাতের দুর্নীতি নিয়ে শ্বেতপত্র বের করুন।

তিনি বলেন, আমরা এখানে যারা আছি, সরকারি দল হোক আর বিরোধী দল সবাই বাংলাদেশের ১৬ কোটি মানুষের উন্নয়ন চাই। আমরা বিরোধী দল করি। ভিন্ন মত আছে। জনগণ আমাদের ম্যানডেট দিয়েছে সরকারের ভুল ত্রুটি তুলে ধরার জন্য। সরকারের বন্দনা করার জন্য নয়। সরকারি লোক ও সরকারি কর্মকর্তারা আছেন সরকারের বন্দনা করার জন্য। আমরা বাস্তব অবস্থা তুলে ধরতে চাই।

এ সময় অর্থমন্ত্রীর উদ্দেশে বলেন, আপনি বাজেটে আর্থিক খাতে ঘাটতি মেটাতে ৪৭ হাজার কোটি টাকা অবলোপন (ছাড়) করেছেন। এই অধিকার আপনাকে কে দিয়েছে? আমরা আপনাকে এই অধিকার দেইনি।
 
বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জুন ২৮, ২০১৬
এসএম/জিসিপি/আরআই

** ‘তৈরি পোশাক খাত চ্যালেঞ্জের মুখোমুখি’
** ‘জীবনের বড় তৃপ্তি জাতির জনকের কবর জিয়ারত’
** প্রধানমন্ত্রীর প্রতি জাতীয় সংলাপের আহ্বান এরশাদের
** পদোন্নতিতে পরীক্ষা পদ্ধতি চালু হচ্ছে না

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।