ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

ব্যারিস্টার রফিকুলের জামিনে মুক্তিতে বাধা নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
ব্যারিস্টার রফিকুলের জামিনে মুক্তিতে বাধা নেই

ঢাকা: নাশকতার আরও এক মামলায় বিএনপির বিদায়ী স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে নাশকতার অভিযোগে রাজধানীর পল্টন, মতিঝিল, মিরপুর, পল্লবী ও যাত্রাবাড়ী থানায় মোট ২৮টি মামলা দায়ের করা হয় ব্যারিস্টার রফিকুলের বিরুদ্ধে।

এ নিয়ে সবগুলো মামলায় জামিন পেলেন তিনি।    

বৃহস্পতিবার (২৩ জুন) শুনানি শেষে এ জামিন মঞ্জুর করেন বিচারপতি শওকত হোসেন ও বিচারপতি কে এম কামরুল কাদেরের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ।

এর আগে গত ৯ জুন আরও ৫ মামলা ও ৩১ মে ৭ মামলায় তার জামিন মঞ্জুর করেন হাইকোর্ট। বাকি ১৫ মামলায় বিচারিক আদালতের জামিনে আছেন তিনি।  

ব্যারিস্টার রফিকুলের আইনজীবী ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী জানান, সবগুলো মামলায় জামিন পাওয়ায় তার মুক্তিতে বাধা নেই।

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বর্তমানে কারাগারে অছেন। গত ১৬ মে দুপুরে নাশকতার দশ মামলায় তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান ঢাকার সিএমএম আদালত।

ওইদিন আত্মসমর্পণ করে নাশকতার ১৪ মামলায় জামিনের আবেদন জানান ব্যারিস্টার রফিকুল। বিভিন্ন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত চার মামলায় জামিন মঞ্জুর ও বাকি দশ মামলায় নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।