ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

জঙ্গিবাদ মোকাবেলায় জাতীয় ঐক্যের আহ্বান বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জুন ২১, ২০১৬
জঙ্গিবাদ মোকাবেলায় জাতীয় ঐক্যের আহ্বান বিএনপির

ঢাকা: জঙ্গিবাদ মোকাবেলায় জাতীয় ঐক্যের আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
 
মঙ্গলবার (২১ জুন) দুপুরে রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশা নন্দজী মহারাজের সঙ্গে ঘণ্টাব্যাপী আলোচনা শেষে বেরিয়ে যাওয়ার সময় এ আহ্বান জানান।


 
মোশাররফ হোসেন বলেন, ব্লেইম গেম না খেলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। জঙ্গিবাদ ও গুপ্তহত্যা মোকাবেলায় জাতীয় ঐক্য ও সমঝোতার পাশাপাশি দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, আমরা মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশা নন্দজী মহারাজের সঙ্গে কথা বলেছি। আমরা যে রামকৃষ্ণ মিশনের সঙ্গে আছি, সেটা তাকে অবহিত করেছি।
 
এক প্রশ্নের জবাবে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা এখানে আসায় স্বামীজী সন্তোষ প্রকাশ করেছেন, খুশি হয়েছেন। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু রামকৃষ্ণ মিশন নয়, যেখানেই হত্যাকাণ্ড ঘটেছে সেখানেই বিএনপির প্রতিনিধি গেছে, সমবেদনা জানিয়েছে।
 
ড. মোশাররফ বলেন, কোনো হত্যাকাণ্ডের ঘটনা ঘটলেই সরকার ব্লেইম গেম শুরু করে। নিজেদের ব্যর্থতা থেকে জনগণের দৃষ্টি ভিন্নদিকে সরাতে প্রকৃত অপরাধীদের না ধরে বিএনপির ওপর এর দায় চাপায়। এ থেকে বের হয়ে আসতে হবে।
 
তার দাবি বিএনপি উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল। জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে সব সময় বিএনপির অবস্থান। সুতরাং সম্প্রতি হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপি কোনোভাবেই জড়িত নয়।
 
প্রতিনিধি দলে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, জয়ন্ত কুমার কুন্ডু ও সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।
 
এছাড়া যুবদলের যুগ্ম সম্পাদক অমলেন্দু দাস অপু, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি তরুণ দে, কেন্দ্রীয় ছাত্রদল নেতা তপন কুমার বসু (মিন্টু), জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সঞ্জীব কুমার দেব জনি এ সময় রামকৃষ্ণ মিশনে উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, জুন ২১, ২০১৬
এজেড/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।