ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

গুপ্তহত্যা-চক্রান্তের প্রতিবাদে ১৪ দলের মানববন্ধন বিকেলে

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-১৯ ০৯:১২:৫৪ এএম
গুপ্তহত্যা-চক্রান্তের প্রতিবাদে ১৪ দলের মানববন্ধন বিকেলে

ঢাকা: রাজধানী ঢাকাসহ সারাদেশে রোববার (১৯ জুন) বিকেলে এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচি পালন করবে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। ‘বিএনপি-জামায়াত জোটের অব্যাহত গুপ্তহত্যা, সন্ত্রাস, নৈরাজ্য, জঙ্গিবাদী তৎপরতা এবং দেশের শান্তি, গণতন্ত্র, স্থিতিশীলতা, উন্নয়নবিরোধী অপতৎপরতা ও চক্রান্তের প্রতিবাদে’ এ কর্মসূচি ডাকা হয়েছে।

 

কর্মসূচি ঢাকা মহানগরসহ দেশের সকল বিভাগীয়, জেলা-উপজেলা সদরে একযোগে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এ মানববন্ধন রাজধানীর গাবতলী থেকে ধানমন্ডি রাসেল স্কয়ার, কারওয়ান বাজার, সোনারগাঁও মোড়, বাংলামোটর, শাহবাগ, মৎস্য ভবন, প্রেসক্লাব, পুরানা পল্টন, নূর হোসেন স্কয়ার, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, ইত্তেফাক মোড়, যাত্রাবাড়ী হয়ে ডেমরা পর্যন্ত পালিত হবে।

বিশাল এ এলাকাকে ১৭ ভাগে ভাগ করে কর্মসূচির রুটও চূড়ান্ত করা হয়েছে। কোন থানা বা ওয়ার্ডের নেতারা কোন রুটে দাঁড়াবেন, তাও নির্ধারণ করে দেওয়া হয়েছে।

এতে আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটের ঢাকা মহানগরের প্রতিটি থানা, ওয়ার্ড এবং পার্শ্ববর্তী ইউনিয়ন নেতা-কর্মী-সমর্থকসহ বিভিন্ন শেণি-পেশার মানুষের অংশগ্রহণ নিশ্চিত করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।  

কর্মসূচিতে অংশ নেবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের, বেগম মতিয়া চৌধুরী, সতীশ চন্দ্র রায়, শেখ ফজলুল করিম সেলিম, নূহ-উল-আলম লেনিন, অ্যাডভোকেট সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, আমির হোসেন আমু, আবুল মাল আবদুল মুহিত, এইচ. টি ইমাম, ড. মশিউর রহমান, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, ড. মহীউদ্দীন খান আলমগীর, মেজর জেনারেল (অব.) কে এম শফিউল্লাহ, মেজর জেনারেল (অব.) আব্দুল হাফিজ মল্লিক পিএসসি, রাজিউদ্দিন আহমেদ রাজু, ডা. আলাউদ্দিন আহমেদ, কাজী আকরাম উদ্দিন আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবীর নানক ও ডা. দীপু মনি।

আরও অংশ নেবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর, আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, মো. মিজবাউদ্দিন সিরাজ অ্যাডভোকেট, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক আ. হ. ম মোস্তফা কামাল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক স্থপতি ইয়াফেস ওসমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. মো. আব্দুর রাজ্জাক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খানসহ জোটের শীর্ষ নেতারা।

এদিকে, কর্মসূচিকে ঘিরে যেন কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনীও ব্যাপক প্রস্তুতি নিয়েছে বলে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯০৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa