ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

কোনো হত্যাকাণ্ডেরই বিচার হয়নি: খালেদা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জুন ১৮, ২০১৬
কোনো হত্যাকাণ্ডেরই বিচার হয়নি: খালেদা ছবি: জি এম মুজিবুর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বর্তমান সরকারের আমলে ঘটে যাওয়া কোনো হত্যাকাণ্ডেরই বিচার হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার (১৮ জুন) সন্ধ্যায় হোটেল পূর্বাণীতে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি মন্তব্য করেন।



খালেদা জিয়া বলেন, দেশে একের পর এক হত্যাকাণ্ড ঘটে চলেছে। কিন্তু কোনো ঘটনারই বিচার হয়ন। সাগর-রুনি হত্যা থেকে শুরু করে কোনো হত্যাকাণ্ডেররই বিচার হয়নি।

‘কেন হয়নি- নিশ্চয়ই এর পেছনেও কারণ আছে। সাগর-রুনির কাছে এ সরকারের দুর্নীতির তথ্য ছিলো বলেই হত্যাকারীদের ধরা হচ্ছে না। কেননা জড়িতদের ধরলে সরকারের সব ফাঁস হয়ে যাবে। ’

সরকার আদালতের নির্দেশ মানছে না দাবি করে তিনি বলেন, কোর্ট নির্দেশ দিয়েছেন, কাউকে বিনা ওয়ারেন্টে ধরতে পারবে না। সাদা পোশাকধারীরা রাতের বেলায় কাউকে গ্রেফতার করতে পারবে না। কিন্তু তারা কোর্টের নির্দেশ মানে না উল্টো তারা আদালতকে নির্দেশ দেন।

খালেদা জিয়া বলেন, আজকে দেশে কারো কোনো নিরাপত্তা নেই, কারো কোনো কাজ করার অধিকার নেই। যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম, সে লক্ষ্য আজ আমাদের সামনে নেই। গণতন্ত্র, ন্যায়বিচার, সবার সমান অধিকার ও মানুষের নিরাপত্তা-আজকে কোনোটাই নেই।

জাগপা সভাপতি শফিউল আলম প্রধানের সভাপতিত্বে সভায় বিএনপি নেতা ব্রি. জে. (অব.) আ স ম হান্নান শাহ, মোয়াজ্জেম হোসেন আলাল, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, লে. জে. (অব.) মাহবুবুর রহমান,  জামায়াত নেতা মাওলানা আব্দুল হালীম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, দৈনিক নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দীন, দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দিনসহ ২০ দলীয় জোটের নেত‍ারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুন ১৮, ২০১৬ (আপডেট সময়: ২১৩৫ ঘণ্টা)
এইচআর/জিসিপি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।