ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

গুপ্তহত্যা চালিয়ে সরকার পতন করা যাবে না: হানিফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
গুপ্তহত্যা চালিয়ে সরকার পতন করা যাবে না: হানিফ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, দেশে গুপ্তহত্যা চালিয়ে সরকার পতন করা যাবেনা, এটি বন্ধ করুন, না হলে জনরোষে পড়ে আপনাদেরই দেশ ছাড়তে হবে।

শুক্রবার (জুন ১৭) বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির ইফতার মাহফিলের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত দেশে জঙ্গিবাদের উত্থান করেছে, আমরা ক্ষমতায় এসে এ দেশকে উন্নত করেছি। ২০২১ সালের মধ্যে আমরা এ দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করবো। কিন্তু আজ দেশে অশুভ কালো ছায়া দেখা যাচ্ছে, বিএনপি-জামায়াত বিভিন্নভাবে দেশের ভেতর অরাজকতা সৃষ্টি করে উন্নয়নের অগ্রযাত্রা ব্যাহত করছে।

এই গুপ্তহত্যা বিএনপি-জামায়াত চালাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, খুব তাড়াতাড়ি আমরা সবাইকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসবো।

দেশের আলেম সমাজকে উদ্দেশ্য করে তিনি বলেন, যারা ধর্মের অপব্যাখ্যা করে মানুষ খুন করছে, মানুষকে বোঝাচ্ছে, আপনারা সেই মানুষদের কাছে যান, তাদের সঠিক ধর্ম ইসলামের সত্যগুলো বুঝান। ইসলাম জঙ্গিবাদ, মানুষ খুন সমর্থন করে না।

বিশেষ অতিতির বক্তব্যে বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বর্তমান সরকার ইসলামের দিক নির্দেশনাগুলো সঠিকভাবে পালন করছে। কিন্তু আজ বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে, ইসলামের নাম করে জামায়াতিরা স্কুল কলেজের ছোট ছোট বাচ্চাদেরকে ভুলিয়ে ভালিয়ে তাদের দিয়ে মানুষ খুন করাচ্ছে। এদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। তিনি অভিভাগদের উদ্দেশ্য করে বলেন, প্রত্যেক অভিভাবককে সচেতন হতে হবে যেন আপনাদের সন্তানরা জঙ্গি না হয়। আলেম সমাজকে তিনি আহ্বান জানান আপনারা সাধারণ মানুষদের বুঝান। তাদের কেউ যেন ইসলামের অপব্যাখ্যা দিয়ে বিভ্রান্ত করতে না পারে। ইসলাম জঙ্গিবাদকে প্রশ্রয় দেয় না বলেও মন্তব্য করেন তিনি।

এছাড়াও আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এম এম কামাল হোসেন, আমিনুল ইসলাম এবং প্রধানবক্তা বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির মহাসচিব মাওলানা মুফতি তাজুল ইসলাম বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
একেজেএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa