ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

জঙ্গিবাদের পেছনে জড়িত আন্তর্জাতিক ষড়যন্ত্র: মওদুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
জঙ্গিবাদের পেছনে জড়িত আন্তর্জাতিক ষড়যন্ত্র: মওদুদ ছবি: জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: র‌্যাব, পুলিশ দিয়ে জঙ্গিবাদ ও মৌলবাদ নির্মূল করা সম্ভব নয়। এটা একটি জাতীয় সমস্যা।

এর পেছনে আর্ন্তজাতিক ষড়যন্ত্র রয়েছে। জঙ্গিবাদ নির্মূলে জাতীয় ঐক্য প্রয়োজন।

শুক্রবার (১৭ জুন) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ এসব কথা বলেন।

‘সংবাদ মাধ্যমের স্বাধীনতা ও বর্তমান প্রেক্ষাপট‘ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)।

মওদুদ আহমেদ বলেন, দেশে গণতন্ত্র রাজনীতি কোনোটাই নেই, যার কারণে জঙ্গিবাদের উত্থান হয়েছে। সরকারের একার পক্ষে এসব জঙ্গিবাদ ও মৌলবাদ দমন সম্ভব নয়। আরও অবনতি ঘটবে কারণ এই সরকার জনপ্রতিনিধিত্বশীল সরকার নয়।

‘আর এটি সত্যিকার অর্থে নির্মূল করা সম্ভব শুধু সুষ্ঠ‍ু নির্বাচনের মাধ্যমে জনগণের অংশীদারিত্বশীল সরকার গঠন করে। ’

সদ্য শেষ হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ‘এমন নির্বাচন দরকার ছিলো না। এর চেয়ে সরকার আইন করে নিজ দলের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করলেই পারতো। তাহলে এতো মানুষের প্রাণহানি ঘটতো না। ’

বর্তমান সরকার জনগণকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করে রাখছে বলেও মন্তব্য করেন তিনি।

শিক্ষক কর্মচারী ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
এইচআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।