ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

'বিরোধী দলের নেতা কর্মীদেরই জঙ্গি বলা হচ্ছে'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
'বিরোধী দলের নেতা কর্মীদেরই জঙ্গি বলা হচ্ছে' ছবি : জিএম মুজিবুর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রকৃত জঙ্গি ধরা হচ্ছে না, আন্দোলনরত বিরোধী দলের নেতা কর্মীদের ধরে জঙ্গি হিসেবে উপস্থাপনের চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবীর রিজভী।

সংবাদপত্রের কালো দিবস পালন উপলক্ষে শুক্রবার (১৭ জুন) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত 'গণমাধ্যমের স্বাধীনতা ও আজকের বাস্তবতা' শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

দেশব্যাপী গণগ্রেপ্তার চলছে উল্লেখ করে রিজভী বলেন, আন্দোলনরত বিরোধী দলের নিরাপরাধ, নিরীহ কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। প্রকৃত কোন জঙ্গিকে ধরা হয়নি, সন্দেহভাজন বলে যে ১৪৫ জনের মত ধরা হয়েছে তাদের পরিচয় নিয়ে সন্দেহ রয়েছে। বিরোধী দলের যেসব নেতা কর্মীদের ধরা হয়েছে তাদের কাছ থেকে এখন জঙ্গি বলে স্বীকারোক্তি নেওয়ার চেষ্টা করা হচ্ছে। যেভাবেই হোক বিরোধী দলকে জঙ্গি হিসেবে উপস্থাপন করাই তাদের লক্ষ্য।

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের খবর গণমাধ্যমে সঠিকভাবে প্রকাশিত হচ্ছে না উল্লেখ করে রিজভী বলেন, অধিকাংশ মিডিয়ার মালিক হয় সরকারের পক্ষের না হয় ভয়ে মুখ খুলছেন না। কিন্তু এর পরিণাম ভালো হবে না। আপনারাও এই স্বৈরাচারী সরকারের হাত থেকে রেহাই পাবেন না।

ভারতের কাছে সার্বভৌমত্ব বিকিয়ে দেয়া হচ্ছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, শেখ হাসিনার বক্তব্য হল তোদের যত লাগে নে, শুধু আমার সিংহাসন আর মুকুটটি যেন ঠিক থাকে। আর তারা বলছে হাসিনা অকৃত্রিম বন্ধু। বন্ধু আপনাদের হতে পারে দেশের মানুষের না।

ডেমোক্রেসি মুভমেন্ট আয়োজিত এ গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন দৈনিক নয়া দিগন্ত সম্পাদক মহিউদ্দিন আলমগীর। আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদুল করিম খানের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় আরো বক্তব্য রাখেন, কল্যাণ পার্টির মহাসচিব এম আমিনুর রহমান, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
এইচআর/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।