bangla news

২৫ জুনের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের দাবি

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-১৫ ২:০৫:৪৫ পিএম

আগামী ২৫ জুনের মধ্যে শ্রমিক-কর্মচারীদের যাবতীয় বেতন-ভাতা পরিশোধের দাবি জানিয়েছে  বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

ঢাকা: আগামী ২৫ জুনের মধ্যে শ্রমিক-কর্মচারীদের যাবতীয় বেতন-ভাতা পরিশোধের দাবি জানিয়েছে  বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

বুধবার (১৫ জুন) রাজধানীর সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির সভায় গৃহীত রাজনৈতিক প্রস্তাবে বেতন-ভাতা পরিশোধের পাশাপাশি গণগ্রেফতার ও গণহয়রানি বন্ধের দাবি জানানো হয়।

প্রস্তাবে বলা হয় সুনির্দিষ্ট মামলা ছাড়া গণহারে গ্রেফতার রাষ্ট্রীয় নিপীড়ন ছাড়া আর কিছু নয়। রাজনৈতিক হয়রানির উদ্দেশে পুলিশের এই বিশেষ অভিযানকে ব্যবহার করা হচ্ছে। জঙ্গি দমনের নামে পুলিশের এই গ্রেফতার আতঙ্ক তৈরি করেছে।

প্রস্তাবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে রাজনৈতিক প্রতিপক্ষকে দমনের উদ্দেশে ব্যবহার না করে প্রকৃত সন্ত্রাসী ও দাগী অপরাধীদের গ্রেফতার ও আইনের আওতায় এনে উপযুক্ত বিচারের দাবি জানানো হয়।

সভার প্রস্তাবে বলা হয়, দেশের বিদ্যমান সংকটের প্রধান উৎস রাজনৈতিক। প্রস্তাবে আগামী ২৫ জুনের মধ্যে শ্রমিক-কর্মচারীদের ঈদ বোনাসসহ বকেয়া বেতন-ভাতা পরিশোধের জন্য মালিক ও সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

এছাড়া সভায় আগামী ২-৫ ডিসেম্বর ২০১৬ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ৯ম কংগ্রেস অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়। কংগ্রেস অনুষ্ঠানের লক্ষে আগামী ৩১ জুলাই এর মধ্যে পার্টি সদস্যদের নবায়ন সম্পন্ন এবং ৩১ অক্টোবরের মধ্যে শাখা ও জেলা সম্মেলন করার সিদ্ধান্ত হয়।

পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, কেন্দ্রীয় নেতা আকবর খান, আবু হাসান টিপু, মুকলেছুর রহমান, আনসার আলী দুলাল, রাশিদা বেগম, এ্যাপোলো জামালী, সজীব সরকার, শাহাদাৎ হোসেন খোকন, সরদার রইফউদ্দিন, হালিমা খাতুন ও  গোলাম মোস্তফা প্রমুখ।

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, জুন ১৬, ২০১৬
এসএস/এসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-06-15 14:05:45