ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

‘বক্তব্যই প্রমাণ করে গুপ্তহত্যায় বিএনপি জড়িত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-১৪ ০২:৩৬:৫১ পিএম
‘বক্তব্যই প্রমাণ করে গুপ্তহত্যায় বিএনপি জড়িত’

ঢাকা: আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সন্ত্রাসী ও জঙ্গি দমনে পুলিশের সাঁড়াশি অভিযানের বিরুদ্ধে বিএনপির বক্তব্যই প্রমাণ করেছে যে গুপ্তহত্যার সঙ্গে তারা জড়িত। দেশকে অস্থিতিশীল করার উদ্দেশ্যে বিএনপি এখন নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে।

আমার প্রশ্ন অভিযান হচ্ছে সন্ত্রাসী ও জঙ্গিদের বিরুদ্ধে? কিন্তু বিএনপির এতো মাথা ব্যাথা কেন? প্রতিদিন সংবাদ সম্মেলন করে বিএনপির নেতারা বলছেন, সরকার নাকি বিএনপিকে দমন করতে চাইছে। প্রকৃতপক্ষে তাদের (বিএনপি) বক্তব্যই প্রমাণ করেছে এসব গুপ্তহত্যার সঙ্গে বিএনপি-জামায়াত জড়িত।

মঙ্গলবার (১৪ জুন) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে সড়ক পরিবহন শ্রমিক লীগের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এ মন্তব্য করেন।

তিনি বলেন, জামায়াত-শিবির আগে মানুষের হাতে-পায়ের রগ কাটতো। এখন তারা কৌশল বদলে গুপ্তহত্যা শুরু করেছে। তারা জেমবি বা হরকাতুল জিহাদসহ বিভিন্ন জঙ্গি সংগঠনের নাম দিয়ে এসব গুপ্তহত্যা করছে। আর এগুলোর পৃষ্ঠপোষকতা করছেন খালেদা জিয়া ও তার দল।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মেহেনতি মানুষের প্রতিনিধিত্ব করে। আওয়ামী লীগের জন্মই হয়েছিল শ্রমিক-জনতার অধিকার প্রতিষ্ঠা করার জন্য। এ কারণেই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে শ্রমিকের বেতন বাড়ে। কোনো পাটকল বন্ধ হয় না। বরং পাটকলের মালিক হয় শ্রমিকরা।

অন্যদিকে বিএনপির রাজনীতির মূল উদ্দেশ্য হলো ক্ষমতায় যাওয়া। তারা অবৈধভাবে ক্ষমতায় যাওয়ার জন্য হরতাল-অবরোধের ডাক দিয়েছিল। তারা মানুষের দাবি আদায়ের জন্য কোনো আন্দোলন করেনি। আন্দোলনের নামে তারা নিরীহ পরিবহন শ্রমিকদের পুড়িয়ে মেরেছিল।

সংগঠনের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সংগঠনটির বিভিন্ন ইউনিটের নেতারা।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জুন ১৪, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa